• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

আইএসের হুমকিতে পিএসজি- বার্সা ম্যাচে নিরাপত্তা বৃদ্ধি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৪, ০১:৫২ পিএম
আইএসের হুমকিতে পিএসজি- বার্সা ম্যাচে নিরাপত্তা বৃদ্ধি
প্যারিসের পার্ক দি প্রিন্সেস স্টেডিয়াম ঘিরে বিশেষ নিরাপত্তা। ছবি : সংগৃহীত

চলতি ইউরোপীয় চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ ম্যাচ বুধবার রাত ১টায় মাঠে নামছে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি) এবং বার্সেলোনা। ফ্রান্সের প্যারিসে পার্ক দি প্রিন্সেসে হবে মহাগুরুত্বপূর্ণ ম্যাচটি। তবে ম্যাচের আগে নিরাপত্তায় বাড়তি নজর দিচ্ছে ফ্রান্স সরকার। 

আসরের কোয়ার্টার ফাইনালের আগে চার ম্যাচ ভেন্যুতেই হামলার হুমকি দিয়ে রাখে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট বা আইএস।

সেই হুমকি মাথায় নিয়েই এরইমাঝে আয়োজন করা হয়েছে দুই ম্যাচ। আর্সেনাল ২-২ গোলে রুখে দিয়েছে বায়ার্নকে। আর সান্তিয়াগো বার্নাব্যুতে ৬ গোলের ধ্রুপদী লড়াই শেষে ৩-৩ গোলে ড্র করেছে ম্যানসিটি এবং রিয়াল মাদ্রিদ। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয়েছে দুই ম্যাচ।

তবে হামলার হুমকি এখনই উড়িয়ে দেয়া যাচ্ছে না। প্যারিস ছাড়াও রাতে একই সময়ে খেলা আছে মাদ্রিদ শহরে। ওয়ান্ডা মেট্রোপলিতানো স্টেডিয়ামে অ্যাতলেটিকো মাদ্রিদ আতিথ্য দেবে বুরুশিয়া ডর্টমুন্ডকে। এই ম্যাচের কথা মাথায় রেখে দুই শহরেই নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দার্মানিন বলেন, ‘সকালে পুলিশের সঙ্গে আমি কথা বলেছি। যাদের সঙ্গে কথা বলেছি, তারা নিরাপত্তাব্যবস্থা অনেক জোরদার করেছে। মনে করিয়ে দিতে চাই, কেবল ১০ দিন আগেই আইএস মিউনিখ স্টেডিয়ামের ছবি প্রকাশ করেছে এবং বলেছে, ফুটবল যেসব মাঠে অনুষ্ঠিত হয় এমন ভেন্যুতে ব্যবস্থা নেওয়া হবে। যার অর্থ ক্রীড়াজগতও তাদের লক্ষ্য হতে পারে। আর চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্ব অনুধাবন করেই আমরা অবশ্যই আমাদের সহযোগী প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলছি।’

 

Link copied!