• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

কোপার পরেই আর্জেন্টিনার কোচের পদ ছাড়ছেন স্কালোনি, বলছে ইএসপিএন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩, ১২:০৪ পিএম
কোপার পরেই আর্জেন্টিনার কোচের পদ ছাড়ছেন স্কালোনি, বলছে ইএসপিএন
কোপার পরেই আর্জেন্টিনার কোচের পদ ছাড়ছেন স্কালোনি। ফাইল ছবি

আর্জেন্টিনার তৃতীয় বিশ্বকাপ জয়ের বড় ভূমিকা রেখেছিল দলটির কোচ লিওনেল স্কালোনি। তার অধীনে পাল্টে যায় দলটি। সেই দলেরই দায়িত্ব ছেড়ে দিতে যাচ্ছেন এই কোচ। বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচের পরই এমন গুঞ্জন শুরু হয়। সেই ম্যাচ শেষে সকল কোচিং স্টাফদের সঙ্গে ছবিও তোলেন স্কালোনি। তাতে আরও গুঞ্জনটা বেড়ে যায় তাহলে কি এখনই ছেড়ে দিচ্ছেন তিনি। তবে, ফুটবলভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএন জানায়, আগামী বছর কোপা আমেরিকার পরই পদত্যাগ করবেন স্কালোনি।

আগামী ৭ ডিসেম্বর  যুক্তরাষ্ট্রের মায়ামিতে অনুষ্ঠিত হবে কোপা আমেরিকার ড্র। সেখানে স্কালোনির থাকা না থাকা নিয়ে ছিল অনিশ্চয়তা। তবে সেই শঙ্কা দূর করলো ইএসপিএন। তারা জানায়, কোপা আমেরিকার ড্রতে উপস্থিত থাকবেন স্কালোনি। কিন্তু টুর্নামেন্ট শেষেই আর্জেন্টিনা জাতীয় দল ছেড়ে যাবেন তিনি।

অবশ্য আর্জেন্টিনার আরেক প্রখ্যাত সাংবাদিক গাস্তন এদুল বলছেন ভিন্ন তথ্য। টুইটারে এই সাংবাদিক লেখেন, “একমাত্র সঠিক বিষয়টি হলো স্কালোনি কোপা আমেরিকার ড্রতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তার কোপা আমেরিকা পর্যন্ত থাকার সম্ভাবনা আছে, যদিও তিনি তা এখনো নিশ্চিত করেননি স্কালোনি। আগামী বছরের জুনের পর যেকোনো কিছু হতে পারে। দুই পক্ষের মধ্যে এনিয়ে কোনো সিদ্ধান্ত বা ঘোষণা দেওয়া হয়নি। শুধু মাত্র কোপা আমেরিকা পর্যন্ত থাকা নিয়েই আলোচনা করা হবে এবং বাকিটা অনিশ্চিত। ”

বিশ্বকাপ জয়ের পরও ঠিক কী কারণে দায়িত্ব ছাড়তে চাচ্ছেন স্কালোনি তা সঠিকভাবে কেউই বলতে পারেনি। তবে দেশটির একাধিক গণমাধ্যম, সাংবাদিকদের তথ্যমতে বিশ্বকাপ জেতার এক বছর পার হলেও এখনো বোনাস বুঝে পাননি দলের খেলোয়াড়সহ কোচিং স্টাফরা। কাতার বিশ্বকাপের শিরোপা যেতে ৪২ মিলিয়ন মার্কিন ডলার পেয়েছিল আর্জেন্টিনা।  এখন পর্যন্ত এই অর্থের কোনোরকম ভাগ পায়নি দল কিংবা ড্রেসিংরুম সংশ্লিষ্ট কেউই। আর এসব কারণেই ফেডারেশনের (এএফএ) সভাপতি তাপিয়ার সঙ্গেও দূরত্ব তৈরি হয়েছে বলে জানা যায়।

Link copied!