• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

এবার আমিরের প্রশংসায় সরফরাজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৩:৩৯ পিএম
এবার আমিরের প্রশংসায় সরফরাজ
আমির ও সরফরাজ। ছবি: সংগৃহীত

কৃতি ফাস্ট বোলার মোহাম্মদ আমিরকে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলে আনার বিষয়ে কথা বলবেন বলে কিছুদিন আগেই জানিয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। যদিও তার ওই মন্তব্য ভালোভাবে নেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এজন্য সামাজিক যোগাযোগমাধ্যমে মন্তব্য করার বিষয়ে নীতিমালা আনার কথাও জানা গেছে। তবে এরই মাঝে আমিরের ধারাবাহিক পারফরম্যান্সের প্রশংসা করেছেন সাবেক পাক অধিনায়ক সরফরাজ আহমেদ।

মূলত এই দুই তারকা ক্রিকেটার আসন্ন পাকিস্তান সুপার লিগে (পিএসএল) একই ফ্র্যাঞ্চাইজি কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলবেন। সে কারণে আগেভাগে সতীর্থ পেসারকে নিয়ে উচ্চাশা প্রকাশ করেছেন দলটির অধিনায়ক সরফরাজ। অনেকটা অভিমান নিয়ে জাতীয় দলকে বিদায় বলার পর থেকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ব্যস্ত সময় পার করছেন আমির। যেখানে তার গত দুই বছরের বোলিং নৈপুণ্য ছিল ধারাবাহিক।

বিষয়টি টেনে এনে সরফরাজ বলেন, ‘গত দুই বছরে আমির যেখানেই খেলেছে, তার দল ভালো করেছে। নতুন এবং পুরোনো বলে আমির ও সোহেল খান দুজনেই দারুণ অভিজ্ঞ। কোয়েটার জন্য আমির কতটা লাভজনক, সেটি পিএসএলের আসরে আবারও প্রমাণ করবে বলে আমি আশাবাদী।’

সম্প্রতি পিসিবির নতুন চেয়ারম্যান হয়েছেন মহসিন নাকভি, যিনি এর আগে পাঞ্জাবের তত্বাবধায়ক প্রধানমন্ত্রীর দায়িত্বও পালন করেছেন। নাকভির প্রশাসনিক দক্ষতার প্রশংসা করে অভিনন্দন জানিয়েছেন সাবেক পাক অধিনায়ক সরফরাজ। নতুন সভাপতির অধীনে পাকিস্তান ক্রিকেটের তাৎপর্যপূর্ণ উন্নতি হতে পারে বলেও আত্মবিশ্বাসী এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

দক্ষিণ আফ্রিকার মাটিতে চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে সেমিফাইনালে হেরে বিদায় নেয় পাকিস্তান। তবে যুবাদের প্রশংসা করতে ভোলেননি সরফরাজ, ‘টুর্নামেন্টজুড়ে তারা (অনূর্ধ্ব-১৯ দল) দারুণ খেলেছে। সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ইনসাইড এজ হয়ে চারের বাউন্ডারিতে তারা হেরে গেছে, কিন্তু এটা খেলারই অংশ।’
 

Link copied!