• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ব্যালন ডি’অর বিক্রি করে দিয়েছেন রোনালদো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩, ০২:০৫ এএম
ব্যালন ডি’অর বিক্রি করে দিয়েছেন রোনালদো
ছবি: সংগ্রহীত

ক্যারিয়ারে এখন পর্যন্ত পাঁচটি ব্যালন ডি’অর জিতেছেন পর্তুগাল সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। তবে জেনে আশ্চর্য হতে পারেন। রোনালদোর কাছে পাঁচটি নয়, চারটি ব্যালন ডি’অরের ট্রফি রয়েছে।

কারণ, ২০১৭ সালে একটি ব্যালন ডি’অর ট্রফি বিক্রি করে দিয়েছেন রোনালদো। তবে টাকার জন্য নয়, একটি চ্যারিটির প্রতিষ্ঠানের জন্য এই মহানুভবতার উদাহরণ সৃষ্টি করেছেন তিনি।

সাধারণত যিনি ব্যালন ডি’অর জেতেন তাকে রেপ্লিকা দেওয়া হয়। এরপর সে যে ক্লাবে খেলেন সেখানে বা ওই খেলোয়াড়ের নিজস্ব যাদুকর অথবা যে কোনো স্থানে সংগ্রহে থাকে।

স্প্যানিশ পত্রিকা মার্কার প্রতিবেদন অনুযায়ী ২০১৩ সালে যে ব্যালন ডি’অর জিতেছিলেন সেটি নিলামে তুলেছিলেন রোনালদো। ইংল্যান্ডের লন্ডনে হওয়া নিলাম থেকে ইসরায়েলের সর্বোচ্চ ধনী এক ব্যক্তি বাংলাদেশি টাকা সাড়ে সাত কোটি টাকার বেশি দিয়ে ট্রফিটি কিনে নেয়।

নিলাম থেকে পাওয়া এই টাকা ব্যয় করা হবে একটি চ্যারিটির জন্য যারা মারাত্মক রোগে অসুস্থ শিশুদের চিকিৎসা করিয়ে থাকে।

ব্যালন ডি’অর ট্রফিকে ধরা হয় ফুটবলে সর্বোচ্চ ব্যক্তিগত পুরস্কার। ফলে এটিকে নিলামে তোলা বা বিক্রি করে দেওয়া খুবই অস্বাভাবিক ঘটনা।  

রোনালদো ছাড়া শুধুমাত্র স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের সাবেক কিংবদন্তী ফুটবলা আলফ্রেড ডি স্টেফানোর ব্যালন ডি’অর বিক্রির উদাহরণ রয়েছে।

Link copied!