• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপে মাহমুদউল্লাহকে রাখার বিষয়ে যা বললেন পাপন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১৮, ২০২৩, ০৬:৪১ পিএম
বিশ্বকাপে মাহমুদউল্লাহকে রাখার বিষয়ে যা বললেন পাপন

চলতি বছরের অক্টোবরে মাঠে গড়াবে ওয়ানডে বিশ্বকাপ। ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য এই আসরে অংশ নিতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে দলগুলো। এর ধারাবাহিকতায় নিজেদের ঝালিয়ে নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। তবে শেষ দুই সিরিজে মাহমুদউল্লাহ রিয়াদ না থাকায় তুমুল আলোচনা হচ্ছিল। এবার তাকে নিয়ে খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজেই দিলেন সুখবর।

বৃহস্পতিবার (১৮ মে) গণমাধ্যমকর্মীদের সঙ্গে এক সাক্ষাৎকারে মাহমুদউল্লাহ রিয়াদের সাত নম্বর পজিশনে বিবেচনায় থাকার ব্যাপারে নিশ্চিত করেছেন পাপন।    

পাপন সাংবাদিকদের জানান, আফিফ, মোসাদ্দেক ও রিয়াদ এখন ওয়ানডে দলের বাইরে। তবে তারা যুক্ত হতে পারেন বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে। তাদের বাছাইয়ের ক্ষেত্রে বেশ কয়েকটি মানদণ্ড আছে।

মানদণ্ডের কথা বলতে গিয়ে ফিল্ডিং বিবেচনায় আফিফ-মোসাদ্দেককে রিয়াদের চেয়ে এগিয়ে রেখেছেন বিসিবি সভাপতি।  

মাহমুদউল্লাহর বিষয়ে পাপন বলেন, “রিয়াদ ভালো বল করে, আমি দেখেছি, ঘরোয়া ক্রিকেটেও ও ভালো করেছে। পার্থক্যটা হচ্ছে শুধু ফিল্ডিংয়ে। তবে ভালো ফিল্ডিং চাইলে এই তিনজনের মধ্যে আফিফ সবার ওপরে।”

ফিল্ডিংয়ে আফিফ-মোসাদ্দেক এগিয়ে থাকলেও অভিজ্ঞতায় এগিয়ে রিয়াদ। এ বিষয়ে পাপন বলেন, “অভিজ্ঞতা অনেক গুরুত্বপূর্ণ। এখন আমরা যাদের সঙ্গে খেলছি, আর বিশ্বকাপে যাদের সঙ্গে খেলব, দুটোর পরিস্থিতি কিন্তু এক না। তাই ব্যাপারটা (খেলোয়াড় বাছাই) কঠিন।”

এদিকে, মাহমুদউল্লাহ রিয়াদ, ইয়াসির আলি চৌধুরী রাব্বি ও আফিফ হোসেন এই তিনজন থেকে যেকোনো একজনকে বিশ্বকাপের চূড়ান্ত দলে নেওয়া হবে বলে গণমাধ্যমকে জানিয়েছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

Link copied!