• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

বার্সার কষ্টার্জিত জয়ের রাতে, লাইপজিগকে হারিয়েছে ম্যানসিটি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৩, ১১:৫১ এএম
বার্সার কষ্টার্জিত জয়ের রাতে, লাইপজিগকে হারিয়েছে ম্যানসিটি
ছবি: সংগৃহীত

বার্সেলোনা চ্যাম্পিয়নস লিগে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় দিয়ে শুরু করেছিল এবারের আসর। কিন্তু ‍দ্বিতীয় ম্যাচে পোর্তোর বিপক্ষে জয় পেতে বার্সার নাভিশ্বাস উঠে যায়। ম্যাচের শেষদিকে গাভি লাল কার্ড দেখলেও ১০ জনের দলে পরিণত হওয়া কাতালান ক্লাবটি ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। চ্যাম্পিয়নস লিগে ভিন্ন ম্যাচে লাইপজিগের বিপক্ষে শেষমুহূর্তের ম্যাজিকে ৩-১ গোলের জয় পেয়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি।

এফসি পোর্তোর ঘরের মাঠে বার্সেলোনার জয়টা সহজ ছিল না। এদিন ম্যাচে আক্রমণের দিক দিয়ে সমানে-সমানে লড়েছে দুই দল। পোর্তোর আক্রমণের ১৩ শটের অনটার্গেট ছিল ৫টি অন্যদিকে বার্সা স্বাগতিকদের রক্ষণে আক্রমণ চালিয়েছে ১৪ বার যার মধ্যে অনটার্গেটে আক্রমণ হেনেছে ৪ বার। এই ম্যাচে একমাত্র গোলটি করেন ফেরান টরেস। ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল বার্সার সামনে। কিন্তু ক্যানসেলোর সেই শট চলে যায় গোললাইনের বাইরে। ম্যাচের ৩৬ মিনিটে প্রথম ও একেবারে শেষ মুহূর্তে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় বার্সা ফুটবলার গাভিকে।

প্রথমার্ধের যোগকরা সময়ে ইলোকায় গুন্ডোয়ানের সহায়তায় দুর্দান্ত শটে ডেড লক ভাঙেন টরেস। এই স্প্যানিশ ফুটবলারের পর আর কোন ফুটবলার বল জালে জড়াতে না পারলে শেষ পর্যন্ত ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

চ্যাম্পিয়নস লিগে অন্যদিকে ম্যানচেস্টার সিটি ম্যাচের শেষ ৮ মিনিটে ২ গোল দিয়ে জয় তুলে নিয়েছে লাইপজিগের বিপক্ষে। সিটিজেনদের হয়ে এদিন গোলের দেখা পান ফিল ফোডেন, হুলিয়ান আলভারেজ ও জেরেমি ডোকু। আর লাইপজিগের হয়ে একমাত্র গোলটি করেন লোইস ওপেন্ডা।

এদিন ম্যাচের ২৫ মিনিটে ফোডেন গোল করে সিটিকে লিড এনে দেন। এরপর প্রথমার্ধে এক গোল হজম করে বিরতিতে যায় লাইপজিগ। তারা বিরতি থেকে ফিরে ৩ মিনিট পরেই গোল শোধ দেয়। লাইপজিগের হয়ে ৪৮ মিনিটে স্কোরশিটে নাম তোলেন ওপেন্ডা। এরপর দীর্ঘ সময় ধরে দুই দলের স্কোরলাইন ১-১ থাকে। ম্যাচের সময় যত গড়াতে থাকে ততো মনে হচ্ছিল খেলা ড্র এরদিকে আগাচ্ছে। কিন্তু ম্যাচ শেষের ৮ মিনিটে সিটির ঝড়ে লন্ডভন্ড হয়ে যায় লাইপজিগ। ৮৪ মিনিটে আর্জেন্টাইন স্ট্রাইকার আলভারেজের গোলে আবারও লিড নেয় ট্রেবল জয়ীরা। এরপর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে শেষ গোলটি করেন ডোকু। এতেই ৩-১ গোলের জয় পায় পেপ গার্দিওলার শিষ্যরা।

Link copied!