• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

শাস্তির মুখে থাকা বন্ধুর পাশে নেইমার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৪, ০২:৪১ পিএম
শাস্তির মুখে থাকা বন্ধুর পাশে নেইমার
নেইমার ও দানি আলভেজ। ছবি: সংগৃহীত

ফুটবল ক্যারিয়ারে ব্রাজিল, বার্সেলোনা আর পিএসজিতে একইসঙ্গে ছিলেন নেইমার ও দানি আলভেজ। বার্সায় নেইমারকে মানিয়ে নিতে ব্যাপক সাহায্য করেছিলেন আলভেজ। বার্সেলোনা, সেভিয়া, জুভেন্টাস কিংবা পিএসজির মত ক্লাবে সময় পার করা আলভেজ এখন আছেন বড় রকমের শাস্তির মুখে। যৌন নিপীড়নের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। 

কৃতি রাইটব্যাক আলভেজ আরও ঝামেলায় রয়েছেন স্ত্রীর বিচ্ছেদের মামলা নিয়ে। স্ত্রী দিনোরাহ সান্তানার সঙ্গে ওই মামলার জন্য আলভেজের সব সম্পত্তি আপাতত বাজেয়াপ্ত রয়েছে। ব্যাঙ্ক থেকেও অর্থ তুলতে পারছেন না তিনি। 

এমন পরিস্থিতিতে সাবেক সতীর্থদের কাছে সাহায্য চেয়েছিলেন ব্রাজিলীয় ফুটবলার। আর তার এই আবেদনে সাড়া দিলেন নেইমার। আলভেজকে পাঠিয়েছেন ১ লাখ ৫০ হাজার ইউরো (বাংলাদেশের মুদ্রায় প্রায় ১ কোটি ৮০ লাখ টাকা)।

আলভেজ এখন বার্সেলোনায় আছেন। শহর ছাড়ার অনুমতি নেই। এদিকে মামলার খরচও চালাতে পারছেন না। সম্পত্তি বাজেয়াপ্ত থাকায় আদালতের নির্দেশ মতো অভিযোগকারী তরুণীকে ক্ষতিপূরণের অর্থও দিতে পারছেন না তিনি। ক্ষতিপূরণ দিতে না পারলে কড়া সাজা হবে আলভেজের। এমন অবস্থায় নেইমারের পাঠানো অর্থে কিছুটা স্বস্তি দিতে পারে বার্সেলোনার সাবেক তারকাকে। 

তবে নেইমারের মহানুভব আচরণ এই প্রথম নয়, এর আগেও আলভেজকে সাহায্য করেছেন। তার হয়ে আইনি লড়াই চালানোর জন্য নিজের বাবার সংস্থার এক প্রবীণ আইনজীবীকে নিযুক্ত করেছিলেন।

আলভেজের বিরুদ্ধে আদালতে ভরণপোষণের খরচ না দেওয়ার অভিযোগ করেছেন সান্তানা। দুই মামলায় জর্জরিত বন্ধুর পাশে আরও এক বার দাঁড়ালেন নেইমার। আগামী ফেব্রুয়ারি মাসে যৌন নিগ্রহের মামলার শুনানি রয়েছে। দোষী প্রমাণিত হলে আলভেসের চার থেকে ১৫ বছরের জেল হতে পারে। 

তবে আদালতের নির্দেশ মতো আলভেজ ১ লাখ ৫০ হাজার ইউরো দিতে পারলে কিছুটা কম শাস্তি হবে তার। নেইমার বন্ধুকে সেই অর্থ দিয়েই সাহায্য করেছেন।
 

Link copied!