• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

বড় জয়ে ম্যানউইকে পেছনে ফেললো চেলসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৬, ২০২৪, ১২:৪৬ পিএম
বড় জয়ে ম্যানউইকে পেছনে ফেললো চেলসি
বড় জয়ের পর উল্লসিত চেলসির খেলোয়াড়রা। ছবি: সংগৃহীত

রোববার ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের এক ম্যাচে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে মরিচিও পচেত্তিনোর শিষ্যরা।

দারুণ এই জয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে পেছনে ফেলে দিয়েছে চেলসি। বতর্মানে ৩৫ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তমস্থানে আছে চেলসি। সমান ম্যাচে সমান পয়েন্ট থাকলেও ম্যানইউ আছে অষ্টমস্থানে। তাদের থেকে গোল ব্যবধানে এগিয়ে থাকার কারণে টেবিলেও সামনের জায়গা দখল করতে পেরেছে চেলসি।

আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা আগেই শেষ হয়ে গেছে চেলসির। এখন শুধু ইউরোপা লিগ খেলার স্বপ্ন দেখতে হচ্ছে তাদেরকে। তার জন্য প্রিমিয়ার লিগের টেবিলে পঞ্চমস্থানে থেকে মৌসুম শেষ করতে হবে চেলসিকে।

ইউরোপা লিগে খেলতে প্রতিযোগিতায় আছে চার দল-টটেনহ্যাম হস্টপার, নিউক্যাসল ইউনাইটেড, চেলসি ও ম্যানইউ। এর মধ্যে বর্তমানে ৬০ পয়েন্ট নিয়ে সবার আগে (পঞ্চম স্থানে) আছে টটেনহ্যাম। তাদের থেকে ৪ পয়েন্ট কম নিয়ে ষষ্ঠস্থানে আছে নিউক্যিাসল। এরপর চেলসি ও ম্যানইউ।

স্টামফোর্ড ব্রিজে দ্য ব্লুজদের গোল উৎসবের শুরুটা করেন কোল পালমার। ১৫ মিনিটের মাথায় প্রথম গোল করেন তিনি। এরপর বিরতির আগেই আরও দুই গোল পেয়ে যায় চেলসি। গোল দুটি করেন কনর গ্যালাগার (৩০ মিনিটে) ও ননি মাদুয়েকে (৩৬ মিনিটে)। এতে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় চেলসি।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমেই আবারও গোল পায় চেলসি। এবার গোল করেন নিকোলাস জ্যাকসন। ৪৮ মিনিটে গোল করেন তিনি। এতে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় চেলসি। ওয়েস্টহ্যামের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন জ্যাকসনই। ৮০ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন জ্যাকসন। 

Link copied!