• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

শুরুর একাদশে নেমে লিভারপুলকে জেতালেন সালাহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৬, ২০২৪, ০১:২৭ পিএম
শুরুর একাদশে নেমে লিভারপুলকে জেতালেন সালাহ
লিভারপুলের সালাহ’র গোল উদযাপন। ছবি: সংগৃহীত

এবার শুরুর একাদশে ছিলেন মোহাম্মাদ সালাহ। নিজে গোল করলেন, গোল করালেন, জেতালেন দলকে।

কাগজে-কলমে এখনো ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের শিরোপার স্বপ্ন টিকে আছে লিভারপুলের। যে কারণেই হয়তো শেষ চেষ্টাটা করছেন ইয়ু্র্গেন ক্লপের শিষ্যরা। লিগের ৩৬তম ম্যাচে টটেনহ্যাম হস্টপারকে ৪-২ গোলে হারিয়েছে লিভারপুল। এতে ৫ ম্যাচে প্রথম জয় পেল অলরেডরা।

গেল সপ্তাহে ওয়েস্টহ্যামের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছিল লিভারপুল। ওই ম্যাচে সালাহকে শুরুর একাদশে রাখেননি কোচ ক্লপ। যে কারণে ম্যাচ শেষে কোচের সঙ্গে নিজের দ্বন্দ্বের কথা জানিয়েছিলেন সালাহ। তবে এই ম্যাচে সেই ভুলটি করেননি ক্লপ। আর লিভারপুলের প্রথম লিড এসেছে মিশরীয় এই তারকার কাছ থেকেই। ম্যাচের ১৬ মিনিটে দারুণ গোলে লিভারপুলকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি।

রোববার নিজেদের ঘরের মাঠ অ্যানফিল্ডে ৪৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে লিভারপুল। কাছ থেকে বাঁপায়ের শটে গোলটি করেন অ্যান্ডি রবার্টসন।

দ্বিতীয়ার্ধে নেমে দ্রুতই আর দুই গোল পেয়ে যায় লিভারপুল। ৫০ মিনিটে গোল করেন কোডি গাফকো। হার্ভে ইলিয়টের ক্রস থেকে দারুণ হেডে গোল করেন তিনি। এরপর ৫৬ মিনিটে গোল করেন ইলিয়ট নিজেই। তাকে অ্যাসিস্ট করেন সালাহ।

৪-০ গোলে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে টটেনহ্যাম। ৭২ মিনিটে টটেনহ্যামের হয়ে প্রথম গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন। এর ৫ মিনিট পর আবার টটেনহ্যামের গোল। এবার লিভারপুলের জাল কাঁপান স হিউং মিন। এতে ব্যবধান কমে আসে ৪-২ তে।

বর্তমানে ৩৬ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে আছে লিভারপুল। সমান ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। আর ৮২ পয়েন্ট নিয়ে আর্সেনালের ঘাড়ে নিশ্বাস ফেলছে ম্যানচেস্টার সিটি।

Link copied!