• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

সিলেটের উইকেট দেখে সন্তুষ্ট নিউজিল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩, ০৭:০১ পিএম
সিলেটের উইকেট দেখে সন্তুষ্ট নিউজিল্যান্ড
সিলেটে প্রথম দিন অনুশীলন করেছে নিউজিল্যান্ড। ছবি : সংগৃহীত

উপমহাদেশের উইকেটে সবসময় বাড়তি সুবিধা পায় স্পিনাররা এই বিষয়টা সবাই জানে। বাংলাদেশও উইকেট তৈরি করে স্পিনারদের কথা মাথায় রেখে। মূলত উপমহাদেশের বাহিরের দলদের আটকানোর জন্যই স্পিন নির্ভর উইকেট তৈরি করে দলগুলো।  তবে এবার সিলেটে গিয়ে কিছুটা ব্যতিক্রমই দেখছেন নিউজিল্যান্ডের ক্রিকেটার গ্লেন ফিলিপস। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। 

সিলেটে প্রথম দিনের অনুশীলন শেষে সাংবাদিকদের গ্লেন ফিলিপস জানান, “বাংলাদেশে এ নিয়ে দ্বিতীয়বার এলাম, ২০১৬ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে এসেছিলাম। এখানে শেষবার যেমন ছিল, অনেকটা একরকমই। আমরা যেমন ভেবে এসেছিলাম, উইকেট তার চেয়ে বেশি সবুজ (ঘাস আছে)। কিন্তু ম্যাচ শুরু হওয়ার আগে আরও চারদিন বাকি আছে। অনেক কিছুই বদলে যেতে পারে। আমরা সবকিছু মিলিয়ে প্রস্তুত প্রথম ম্যাচের জন্য।”

এই সিরিজ দিয়েই শুরু হচ্ছে নিউজিল্যান্ড ও বাংলাদেশের টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন পর্বের যাত্রা। এজন্য বিশ্বকাপ ক্লান্তি দূরে সরিয়ে শক্তিশালী দল নিয়ে বাংলাদেশে এসেছে নিউজিল্যান্ড। 

এই বিষয়ে ফিলিপস বলেন, “এই টেস্ট চ্যাম্পিয়নশিপ রোমাঞ্চকর। প্রতিবার ফ্রেশ একটা টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করা দারুণ একটা ব্যাপার। আমি আশা করি ছেলেরা মাঠে গিয়ে প্রক্রিয়া মেনে চলবে, সময়টা উপভোগ করবে। যত বেশি সম্ভব ম্যাচ জিতবে। দেশের বাইরে সেটা জিততে পারা গুরুত্বপূর্ণ, যেন মোমেন্টামটা দেশে নিয়ে যেতে পারি।”

Link copied!