• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

নাদাল চান এমবাপে রিয়ালে খেলুক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৫:১০ পিএম
নাদাল চান এমবাপে রিয়ালে খেলুক
রাফায়েল নাদাল ও কিলিয়ান এমবাপে। ছবি: সংগৃহীত

বিশ্ব টেনিস ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় স্পেনের রাফায়েল নাদাল। আর এই মুহূর্তে বিশ্ব ফুটবলে সবচেয়ে আকর্ষণীয় খেলোয়াড় ফ্রান্সের কিলিয়ন এমবাপে। নাদাল মনেপ্রাণে চান, এমবাপে তার দেশের রিয়াল মাদ্রিদ ক্লাবে যোগ দিক। 

এমবাপের সেক্ষেত্রে পরবর্তী ঠিকানা কি হবে? সম্ভাব্য তালিকায় একনম্বরে রিয়ালই। ২০২৫ সাল পর্যন্ত পিএসজিতে চুক্তি থাকলেও চলতি মৌসুমে ফ্রি ট্রান্সফারে ক্লাব ছাড়ছেন তিনি।

ক্রিশ্চিয়ানো রোনালদো যখন রিয়ালে তখন থেকেই তাকে আইডল মানেন এমবাপে। গেলো বছরগুলোতে বহুবার চেয়েছেন স্বপ্নের ক্লাবে খেলতে। শেষ পর্যন্ত রিয়ালেই হয়তো পাড়ি দেবেন ২০১৮ বিশ্বকাপজয়ী ফুটবলার। দল ছাড়ার ব্যাপারে সভাপতিকে চিঠি পাঠিয়ে জানিয়েও দিয়েছেন।

২০২৫ সাল পর্যন্ত এমবাপের সাথে চুক্তি ছিল ফরাসি ক্লাবটির। তবে এখন সবচেয়ে বড় প্রশ্ন তার পরবর্তী ক্লাব কোনটি? এরমাঝে বেশ কয়েকবার ক্লাব ছাড়ার কথা থাকলেও প্রত্যেকবারই কোন না কোন কারণ দেখিয়ে তাকে রেখে দেয় পিএসজি।

রিয়াল ছাড়াও অনেক ক্লাব মুখিয়ে ছিলো এমবাপেকে দলে ভেড়াতে। তবে এমবাপে যাতে রিয়ালে খেলেন সেজন্য টেনিস তারকা নাদালও তাকে উৎসাহ দিয়েছেন।

নাদাল বলেন, আমি ভীষণভাবে চাই যে কিলিয়ান এমবাপে এবার যেন রিয়াল মাদ্রিদে খেলতে আসেন। এখানে চুক্তি করে। এই দলটা দুর্দান্ত। চোট-আঘাত সমস্যা রয়েছে। তবুও রিয়াল কিন্তু এগিয়ে চলেছে। এমবাপে দলে যোগ দিলে ভারসাম্য বাড়বে।
 

Link copied!