• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

হার চোখ রাঙাচ্ছে বাংলাদেশকে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩, ০৪:২১ পিএম
হার চোখ রাঙাচ্ছে বাংলাদেশকে
ছবি: ওয়ালটন

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে বাংলাদেশকে ১২৪ রানে আটকে রেখেছিল আয়ারল্যান্ড। সেই লক্ষ্য তাড়া করতে নেমে অধিনায়ক পল স্টার্লিংয়ের ব্যাটে আগ্রাসী শুরু পেয়েছে আইরশিরা। তবে তাসকিন ও শরিফুলের সৌজন্যে পাওয়ার প্লেতেই দুই উইকেট তুলে লড়াইয়ের ইঙ্গিত দিয়েছে বাংলাদেশও। তবে স্টার্লিংয়ের আক্রমণাত্মক ব্যাটিংয়ে হার চোখ রাঙাচ্ছে সাকিব আল হাসানের দলকে। 

লক্ষ্য তাড়া করতে নেমে তাসকিন আহমেদ ও সাকিব আল হাসানের করা প্রথম দুই ওভার থেকে ১৫ রান তুলে নেয় দুই আইরিশ ওপেনার। তবে পরের ওভারেই রস অ্যাডায়ারকে ফিরিয়ে টাইগারদের ব্রেক থ্রু এনে দেন তাসকিন আহমেদ।

উইকেট হারালেও আগ্রাসী ব্যাটিং চালিয়ে গেছে আয়ারল্যান্ড। চতুর্থ ওভারে প্রথমবার বল হাতে নেওয়া হাসান মাহমুদকে ছক্কা হাঁকিয়ে স্বাগত জানিয়েছেন আইরিশ অধিনায়ক পল স্টার্লিং। এক বলের ব্যবধানে আরও একটি চার। এই ওভার থেকে আইরিশদের স্কোরবোর্ডে যোগ হয়েছে আরও ১৪ রান।

১২৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম চার ওভারেই ৩৬ রান তোলে আইরিশরা। পাওয়ার প্লের শেষ ওভারে প্রথমবার বল হাতে নিয়েই দলকে উইকেট শিকারের আনন্দে মাতান শরিফুল। দলীয় ৪১ রানে তার বলে লিটন দাসের ক্যাচ হয়ে ফেরেন লকরান টেকর।

তবে অন্যপ্রান্তে পল ঠিকই আগ্রাসী ব্যাটিং করছেন। পাওয়ার প্লের মধ্যে ব্যাট হাতে ১৮ বলে ৩০ রান এসেছে তার ব্যাট থেকে। অন্যদিকে ছয় ওভার শেষে আইরিশদেরর দলীয় সংগ্রহ দুই উইকেট হারিয়ে ৪৭ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬.৩ ওভারে দুই উইকেট হারিয়ে আয়ারল্যান্ডের সংগ্রহ ৪৮ রান। উইকেটে আছেন স্টার্লিং ও টেক্টর। 

 

Link copied!