• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

শুক্রবার আইপিএলের উদ্বোধনী ম্যাচই মোস্তাফিজদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২১, ২০২৪, ০৫:০২ পিএম
শুক্রবার আইপিএলের উদ্বোধনী ম্যাচই মোস্তাফিজদের
ছবি: প্রতীকী

শুক্রবার মাঠে গড়াচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জমজমাট আসর। যেখানে উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে বাংলাদেশের সেরা পেসার মোস্তাফিজুর রহমানের দল বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপারর কিংস। ভারতের এই টুর্নামেন্টে এবার ১৭তম আসর। 

নিলামে মোস্তাফিজকে তার ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে কিনে নেয় চেন্নাই দল। মোস্তাফিজ এ পর্যন্ত ৪৮ ম্যাচে ৪৭টি উইকেট পেয়েছেন  ভারতের এই ক্রিকেট আসরে।

রাত ৮টায় উদ্বোধনী ম্যাচে চেন্নাইয়ের মুখোমুখি হবে বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

আগেরবারের মত এবারও ১০টি দল অংশ নিচ্ছে আইপিএলে। ২২ মার্চ থেকে ভারতের ঘরোয়া টুর্নামেন্টটি শুরু হলেও সূচি প্রকাশ করা হয়েছে আংশিক। মাত্র ১৫দিনের ২১টি ম্যাচের সূচি প্রকাশ করা হয়েছে। তবে ২৬ মে টুর্নামেন্টটির ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। মোট ৭৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে আইপিএলে।

এবারও ১০টি দল অংশ নিচ্ছে আইপিএলে। ২২ মার্চ থেকে ভারতের ঘরোয়া টুর্নামেন্টটি শুরু হলেও সূচি প্রকাশ করা হয়েছে আংশিক। মাত্র ১৫দিনের ২১টি ম্যাচের সূচি প্রকাশ করা হয়েছে। তবে ২৬ মে টুর্নামেন্টটির ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। মোট ৭৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে আইপিএলে।

ভারতের লোকসভা নির্বাচনের কারণেই মূলতঃ আংশিক সূচি প্রকাশ করা হয়েছে। প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচ শেষ হওয়ার পর হয়তো আইপিএল নেয়া হতে পারে ভিন্ন কোনো দেশে।

অংশগ্রহণকারী দল দল হচ্ছে; চেন্নাই সুপার কিংস, দিল্লি ক্যাপিটালস, গুজরাট টাইটান্স, কলকাতা নাইট রাইডার্স, লখনউ সুপার জায়ান্টস, মুম্বাই ইন্ডিয়ান্স, পাঞ্জাব কিংস, রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও সানরাইজার্স হায়দরাবাদ।
 

Link copied!