• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

মোস্তাফিজ ও কোহলি যেখানে শীর্ষে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩০, ২০২৪, ০৫:০৫ পিএম
মোস্তাফিজ ও কোহলি যেখানে শীর্ষে
মোস্তাফিজ ও কোহলি। ছবি : সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সপ্তদশ আসর গত ২২ মার্চ মাঠে গড়ায়। ইতোমধ্যে ভারতের এই ঘরোয়া টি-টোয়েন্টি আসরের এক সপ্তাহ পার হয়েছে। মোট দশটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। দশটি দলের মধ্যে একমাত্র লখনৌ সুপার জায়ান্ট ছাড়া প্রত্যেক দলই কমপক্ষে দুটি করে ম্যাচ খেলেছে। আর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু খেলেছে সর্বোচ্চ তিনটি ম্যাচ।

সপ্তাহ শেষে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় শীর্ষে আছেন বিরাট কোহলি। আর উইকেট সংগ্রহকারীদের তালিকায় শীর্ষে আছেন বাংলাদেশের মোস্তাফিজুর রহমান।

কোহলি শুক্রবার রাতে কলকাতার বিপক্ষে ৫৯ বলে ৮৩ রানের ইনিংস খেলেন। তাতে তিন ম্যাচে তার মোট রান হয়েছে ১৮১। গড় ৯০.৫০ ও স্ট্রাইক রেট ১৪১.৪১। এই রান নিয়ে কোহলি আছেন সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় শীর্ষে। তার পরেই রয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের হেনরিক ক্লাসেন। তিনি দুই ম্যাচ খেলে করেছেন ১৪৩ রান। গড় ১৪৩, স্ট্রাইক রেট ২২৬.৯৮। এছাড়া, তিনে রিয়ান প্রাগ (২ ম্যাচে ১২৭ রান), চারে সঞ্জু স্যামসন (২ ম্যাচে ৯৭ রান) এবং পাঁচে অভিষেক শর্মা (২ ম্যাচে ৯৫ রান)।

অন্যদিকে মোস্তাফিজ দুই ম্যাচ খেলে ৮ ওভারে ৫৯ রান দিয়ে নিয়েছেন সর্বোচ্চ ৬টি উইকেট। ইকোনোমি ৭.৩৭। আর গড় ৯.৮৩। সেরা বোলিং ফিগার ২৯ রানের বিনিময়ে ৪ উইকেট। তার পেছনে আছেন কলকাতা নাইট রাইডার্সের হরশিত রানা। তিনি দুই ম্যাচ খেলে নিয়েছেন ৫ উইকেট। ইকোনোমি ৯, গড় ১৪.৪০। সেরা বোলিং ফিগার ৩৩ রানের বিনিময়ে ৩ উইকেট। এছাড়া, তিনে আন্দ্রে রাসেল (২ ম্যাচে ৪ উইকেট), চাওে হারপ্রিত ব্রার (২ ম্যাচে ৩ উইকেট) এবং পাঁচে জাসপ্রিত বুমরাহ (২ ম্যাচে ৩ উইকেট)।

রোববার রাতে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে মোস্তাফিজ-পাথিরানাদের চেন্নাই সুপার কিংস।
 

Link copied!