• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

যে কারণে আন্তঃজেলা রুটে বাস চলাচল ‘বন্ধ’ আজ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১, ২০২৪, ০৮:৫৭ এএম
যে কারণে আন্তঃজেলা রুটে বাস চলাচল ‘বন্ধ’ আজ
যাত্রীবাহী বাস। ছবি : সংগৃহীত

আজ পয়লা মে, আন্তর্জাতিক শ্রমিক দিবস। এই উপলক্ষে সারা দিন নানা কর্মসূচিতে দিবসটি পালন করবেন শ্রমিকরা। পরিবহন শ্রমিকদেরও রয়েছে নানা কর্মসূচি। ফলে বুধবার ঢাকা থেকে আন্তঃজেলা রুটে চলাচল করা যাত্রীবাহী বাসগুলো বন্ধ থাকবে। এছাড়া ঢাকা সিটি ও আশপাশের জেলায় চলাচল করা বাসগুলোও দুপুর পর্যন্ত বন্ধ থাকার ইঙ্গিত দিয়েছে মালিক সমিতি।

মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি, আন্তঃজেলা বাস টার্মিনাল মালিক সমিতি, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এবং দূরপাল্লা রুটে চলাচল করা বাস চালকদের সঙ্গে কথা বলে বিষয়টি জানা গেছে। তারা জানিয়েছেন, মে দিবসে নানা কর্মসূচি আছে। সেসব কর্মসূচিতে যুক্ত হতে হবে বলেই বাস চালানো যাচ্ছে না।

এ প্রসঙ্গে মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনাল মালিক সমিতির সভাপতি মো. আবুল কালাম গণমাধ্যমকে বলেন, “শ্রমিক দিবসে পরিবহন শ্রমিকরা দুপুর পর্যন্ত গাড়ি চালায় না। হয়ত দুপুর ২টা পর্যন্ত গাড়ি চলবে না। মূলত শ্রমিকরা মে দিবসের আলোচনা-র‌্যালিতে যুক্ত হয়। তারা দিনটিকে উৎসব হিসেবে পালন করে।”

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী বলেন, “মে দিবস উপলক্ষ্যে বক চত্বরে আমাদের সমাবেশ। তারপর একটি র‌্যালি প্রেস ক্লাবের সামনে এসে শেষ হবে।”

বাস বন্ধ সম্পর্কে ওসমান আলী বলেন, “এই দিন সারা দেশের আন্তঃজেলা পরিবহনগুলো বন্ধ থাকবে। সিটির গাড়িগুলো বন্ধ থাকার কথা। সিটির গাড়িগুলো কোনো বেসিক রুলে অন্তর্ভুক্ত না থাকার কারণে মালিকরা শ্রমিকদের চুক্তিভিত্তিক দিয়ে দিচ্ছে। যে কারণে এই গাড়িগুলোর কিছু বন্ধ থাকে, আর কিছু চলে।”

Link copied!