• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

সুযোগ পেয়েও মুমিনুলকে মানকাডিং আউট করেননি এজাজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩, ০৪:৪৩ পিএম
সুযোগ পেয়েও মুমিনুলকে মানকাডিং আউট করেননি এজাজ
সুযোগ পেয়েও মুমিনুলকে মানকাডিং আউট করেননি এজাজ। ছবি : সংগৃহীত

সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে ওয়ানডে সিরিজ খেলতে এসেছিল নিউজিল্যান্ড। সেখানে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ইশ সোধি মানকাডিং আউটের শিকার হন। হাসান মাহমুদ তাকে মানকাডিং করেন। কিন্তু বাংলাদেশ দলের অধিনায়ক লিটন দাস পরে অবশেষে ফিরে যাওয়া সোধিকে ফিরিয়ে আনেন আর তুলে নেন তার সেই আপিল। ফলে পুনরায় ব্যাটিংয়ে সুযোগ পান সোধি। এবার সেই প্রতিদান ফিরিয়ে দিলো নিউজিল্যান্ড। সিলেটে প্রথম টেস্টে মুমিনুল ইসলামকে মানকাডিংয়ের সুযোগ পেয়েও তাকে আউট করেননি এজাজ প্যাটেল।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগার বাহিনী। 

সুযোগ পেয়েও মুমিনুলকে মানকাডিং আউট করেননি এজাজ। ছবি : সংগৃহীত

ম্যাচের ৩৯তম ওভারে বল করতে আসেন এজাজ প্যাটেল। সে সময়ে নন-স্ট্রাইক প্রান্তে ছিলেন মুমিনুল হক। ওভারের পঞ্চম বল করতে এসে হাত থেকে বল ছাড়েননি এজাজ। তার আগে মুমিনুল ক্রিজ থেকে কিছুটা বেরিয়ে যান। ইচ্ছা করলেই এজাজ সেই সুযোগে মানকাডিং করে মুমিনুলকে সাজঘরে ফেরত পাঠাতে পারতেন। কিন্তু কিউই বোলার সেটি না করে মুমিনুলের দিকে চেয়ে মুচকি হেসে চলে যান। ফেরার সময়ে ইঙ্গিতে বুঝিয়েও দেন, চাইলে আউট করতে পারতেন। 

এমন ঘটনার পরে বিভিন্ন মাধ্যমে সেই সেই ভিডিও ভাইরাল হয়েছে। অনেকে এজাজের প্রশংসায় মেতেছেন। আবার অনেকে বলছেন, আউট করা উচিত ছিল। নিয়ম অনুযায়ী মানকাডিং করার বিধান থাকলেও অনেকে সেটি করেন না। এটিকে আদর্শের পরিপন্থি মনে করেন অনেকে। 

Link copied!