• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

মেসির বিশ্বকাপ রহস্য ফাঁস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৪, ০৪:২৯ পিএম
মেসির বিশ্বকাপ রহস্য ফাঁস
বিশ্বকাপ ট্রফি হাতে মেসি। ছবি: সংগৃহীত

দিয়েগো ম্যারাডোনার নেতৃত্বে আর্জেন্টিনা বিশ্বকাপ ফুটবলের শিরোপা জিতেছিলেন ১৯৮৬ সালে। তার দীর্ঘ ৩৬ বছর পর ২০২২ সালে লিওনেল মেসির নেতৃত্বে বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা।  ফ্রান্সের পিএসজিতে তখন মেসি। তার খুবই ইচ্ছা ছিল পিএসজির মাঠে বিশ্বকাপের ট্রফি নিয়ে ঘোরার। কিন্তু তার নিজ ক্লাব তাকে সেই অনুমতি দেয়নি। এক বছরেরও বেশি সময় পর তার কারণ জানা গেল এবার। 

মার্কিন যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামিতে খেলতে যাওয়ার আগে মেসি খেলতেন প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি) দলের হয়ে। কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। ফ্রান্স দলে ছিলেন কিলিয়ান এমবাপে। তিনিও পিএসজিতে খেলেন। সেই কারণেই ক্লাবের মাঠে ট্রফি নিয়ে ঘোরার অনুমতি পাননি মেসি। 

পিএসজির প্রেসিডেন্ট আল খেলাইফি বলেন, ‘মেসি ফ্রান্সের বিরুদ্ধে বিশ্বকাপ জিতেছিল। সেই দেশের ক্লাবেই খেলে এমবাপে। আমরা চাইনি গোটা মাঠ মেসির বিপক্ষে চলে যাক। আমরা ফরাসি ক্লাব। সেখানকার মানুষের আবেগকেও সম্মান করতে হবে।’

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন মেসি। কিন্তু সেখানে তার দু’বছর একেবারেই সুখের ছিল না। সমর্থকেরা তাকে বিদ্রুপ করত। সেই কারণেই পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে চলে যান মেসি।
 

Link copied!