• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

মেসির জার্সি পেলেন ব্রাজিলের এক তরুণ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৪, ০৩:৩৪ পিএম
মেসির জার্সি পেলেন ব্রাজিলের এক তরুণ
ভিটর ও মেসি। ছবি: সংগৃহীত

হঠাৎ করেই শুনতে অবাক লাগতে পারে, লিওনেল মেসির জার্সি অন্য কেউ পাচ্ছে। আসলে ঘটনা অন্যটা। ৩৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে লা লিগার ক্লাব বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন ব্রাজিলের ১৮ বছরের তরুণ ফুটবলার ভিটর রকি ফেরেইরা। ক্যাম্প ন্যুতে নতুন জার্সিও পেয়েছেন তিনি। তাকে আজেন্টাইন তারকা লিওনেল মেসির ১৯ নম্বর জার্সি দিয়েছে ক্লাবটি।

তবে ক্লাবের ইচ্ছায় নয়; কর্তৃপক্ষকে অনুরোধ করেই জার্সিটি নিয়েছেন ভিটর। কারণ, তিনি যে মেসিভক্ত। তাই মেসির দেখানো পথই অনুসরণ করছেন তিনি। বার্সেলোনায় শুরুর দিকে দুটি মৌসুমে ১৯ নম্বর জার্সি পরে খেলেছেন মেসি। এছাড়া আর্জেন্টিনার জাতীয় দলের হয়েও শুরুর দিকে মেসির জার্সি নম্বর ছিল ১৯। চলতি মৌসুমের বাকি ম্যাচগুলো এই জার্সি পরেই খেলবেন ভিটর।

তবে ২০০৮ সালে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনিও বার্সেলোনা ছেড়ে এসি মিলানে চলে যাওয়ার পর থেকে ১০ নম্বর জার্সি পান মেসি।

বার্সেলোনার হয়ে সবশেষ ১৯ নম্বর জার্সি পরেছিলেন ফ্রাঙ্ক কেসি। সম্প্রতি সময়ে স্প্যানিশ জায়ান্টের হয়ে এই জার্সিটি আরও পরেছেন ফেরেন টরেস, সার্জিও অ্যাগুয়েরো ও মার্টিন ব্রেইথওয়েট।

বার্সেলোনায় যোগ দেওয়া ভিটর ইতোমধ্যেই দলের সঙ্গে অনুশীলনে নেমেছেন। ২০২৪ সালের প্রথম ম্যাচেই দলে অভিষেক হতে পারে তার। কাতালনিয়ান ক্লাবটি বৃহস্পতিবার রাত আড়াইটায় বছরের প্রথম ম্যাচ খেলবে লাস পালমাসের বিপক্ষে।

বর্তমানে লা লিগার পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে বার্সেলোনা। ১৮ ম্যাচে তাদের পয়েন্ট ৩৮। ৪৫ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আছে পর্তুগাল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদ।
 

Link copied!