• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

পেনাল্টি মিস করেও জয়ের নায়ক এমবাপ্পে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪, ০৪:৫০ পিএম
পেনাল্টি মিস করেও জয়ের নায়ক এমবাপ্পে
পিএসজির হয়ে একমাত্র গোলটি করছেন এমবাপ্পে। ছবি : সংগৃহীত

ফ্রান্স কাপ ফুটবলের সেমিফাইনালে কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে নাটকীয় ঘটনা ঘটেছে। তিনি পেনাল্টি মিস করে প্রথমে খলনায়ক বনে যান। পরে আবার তার দেওয়া একমাত্র গোলেই জয় নিয়ে আসরের ফাইনালে উঠে গেল প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)।  

রেনের বিপক্ষে ম্যাচের ৩৭ মিনিটের সময় পেনাল্টি পায় পিএসজি। সেই পেনাল্টি মিস করলেন বিশ্বের সবচেয়ে দামী তারকা এমবাপ্পে। তবে ভুলটা শুধরে নিতে দেরিও করেননি। ৪০ মিনিটের মাথায় দারুণ এক গোল করলেন ফ্রাঞ্চের বিশ্বকাপ জয়ী তারকা। 

বুধবার রাতে ফ্রান্সের পার্স দেস প্রিন্সেস স্টেডিয়ামে ম্যাচের ১২ মিনিটে উসমান দেম্বেলের থ্রু পাস থেকে প্রথম গোলের সুযোগ পেয়েছিলেন পিএসজি ফরোয়াড এমবাপ্পে। কিন্তু তার শট রুখে দেন রেনের গোলকিপার স্টিভ মান্দান্দা। 

এরপর ৩৭ মিনিটে নিজেদের বক্সে এমবাপ্পেকে ফাউল করে পেনাল্টি হজম করেন রেনে সেন্টারব্যাক ওয়ার্মড ওমারি। কিন্তু পেনাল্টি থেকে এমবাপ্পের শট রুখে দেন রেনের ফরাসি গোলকিপার। চলতি মৌসুমে এ নিয়ে তৃতীয়বার পেনাল্টি মিস করলেন এমবাপ্পে। তিন মিনিট পর ফাবিয়েন রুইজের পাস পেয়ে দুর্দান্ত শট নিয়েছিলেন এমবাপ্পে। সেই শট আর ঠেকাতে পারেননি গোলকিপার মান্দান্দা। ফলে বলটি ঢুকে পড়ে জালে।

২৫ এপ্রিল ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজির প্রতিপক্ষ লিও। গত মঙ্গলবার অপর সেমিফাইনালে ভ্যালেন্সিয়েসকে ৩-০ গোলে হারায় লিও। পিএসজি এই টুর্নামেন্টে রেকর্ড ১৪ বার শিরোপা জিতেছে।
 

Link copied!