• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

রিয়ালেই যাচ্ছেন এমবাপে, সংবাদমাধ্যমের দাবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০১:২০ পিএম
রিয়ালেই যাচ্ছেন এমবাপে, সংবাদমাধ্যমের দাবি
কিলিয়ান এমবাপে। ছবি: সংগৃহীত

বেশ কয়েক বছর ধরেই চলছে ফ্রান্স তারকা ফুটবলার কিলিয়ান এমবাপের দলবদল নিয়ে একের পর এক নাটক। বিশ্বকাপজয়ী এই ফরাসি স্ট্রাইকার প্যারিসিয়ান সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেবেন, এই আলোচনায় ফুটবলবিশ্বও বিরক্ত। সেই আলোচনা হয়তো এবার বাস্তব রূপ নিতে চলেছে।

ফরাসি সংবাদমাধ্যম লা পারিসিয়ান এক খবরে দাবি করেছে, চলতি মৌসুম শেষেই এমবাপে রিয়ালে যোগ দেবেন। তাদের বরাতে খবর করেছে স্প্যানিশ দৈনিক ‘মার্কা’ও।

এমবাপের দলবদলের এই ‘সোপ-অপেরা’কে বলা হচ্ছে বিশ্বের সবচেয়ে দীর্ঘ দলবদল। তার বর্তমান ক্লাব পিএসজি সূত্রের মাধ্যমে সংবাদমাধ্যমটি ওই খবর দিয়েছে। যেখানে বলা হয়েছে, ফ্রান্স অধিনায়ক রিয়ালের হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন। 

সূত্রটি বলছে, বর্তমানে ফ্রান্সের সবচেয়ে বড় পোস্টারবয় বিশ্বের অন্যতম বড় ক্লাবটিতে পরবর্তী মৌসুমেই যোগ দেবেন। বিষয়টি নিয়ে আশাবাদী রিয়াল মাদ্রিদও, ইতোমধ্যে রিয়াল-পিএসজি উভয়পক্ষ পরস্পর যোগাযোগ এবং দরকষাকষিও করছে।’ তার বরাতের করা সেই প্রতিবেদনের পর খবরটি সামাজিক যোগাযোগমাধ্যমে মুহূর্তেই ছড়িয়ে পড়ে।

কয়েক বছর ধরেই চলছে এমবাপের পিএসজি টু রিয়াল মাদ্রিদ নাটক। সে কারণে এবারও আনুষ্ঠানিক ঘোষণা আসা পর্যন্ত এ নিয়ে পুরোপুরি নিশ্চয়তা পাওয়া যাচ্ছে না। চলতি মৌসুম শেষেই পিএসজির সঙ্গে এমবাপের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। তবে এরই ভেতর খবর প্রকাশিত হয়েছিল— ফ্রি এজেন্ট হিসেবে রিয়ালে যোগ দিতে আনুগত্য বোনাস (লয়ালিটি বোনাস) হিসেবে তিনি ১০ কোটি ইউরো দাবি করেছিলেন। যা নিয়ে রিয়ালের সঙ্গে তার দেনদরবারের খবরও জানা যায়। 

ইতালির প্রখ্যাত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো এক টুইট বার্তায় বলেছেন, ‘রিয়াল মাদ্রিদ খুবই কঠোর চেষ্টা চালাচ্ছে। গোপনে এমবাপের সঙ্গে চুক্তি সারার জোর কার্যক্রম অব্যাহত রেখেছে ক্লাবটি।’
 

Link copied!