• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

মাঠে ফিরেই দুরন্ত মাশরাফি, ১৯ রানে ৫ উইকেট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২১, ২০২৪, ০৬:৩৬ পিএম
মাঠে ফিরেই দুরন্ত মাশরাফি, ১৯ রানে ৫ উইকেট
বোলিং অ্যাকশনে মাশরাফি। ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সিলেটের হয়ে পাঁচ ম্যাচ খেলে বিরতিতে যান। এর পর বৃহস্পতিবারই মাঠে ফিরলেন মাশরাফি বিন মর্তুজা। ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) নিজের প্রথম ম্যাচেই ৮ ওভার বল করে মাত্র ১৯ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন তিনি। তার দুর্দান্ত বোলিংয়ে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে সহজে হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ।

বিকেএসপিতে গাজী গ্রুপের দেওয়া ১৩৭ রানের লক্ষ্য ব্যাটে নেমে ৬ উইকেট আর ২২ ওভার হাতে রেখেই জয়লাভ করে রূপগঞ্জ। টুর্নামেন্টের এটি মাশরাফিদের টানা চতুর্থ জয়।

৪০ বছর বয়সী মাশরাফি ধীরগতিতে কয়েক কদম দৌড়ে বল ছুড়েছেন। নিখুঁত লাইন-লেংথের পাশাপাশি আউট সুইংও করিয়েছেন আগের মতোই। তাতেই হয়েছেন সফল। নিজের প্রথম ওভারের পঞ্চম বলে প্রীতম কুমারকে ফিরিয়ে উইকেট শিকার শুরু করেন তিনি। পর্যায়ক্রমে সাব্বির হোসেন, ফয়সাল আহমেদ, মঈন খান ও মাহফুজুরকে আউট করেন।

বাংলাদেশের সাবেক অধিনায়ক এ নিয়ে অষ্টমবার লিস্ট ‘এ’ ক্রিকেটে ৫ উইকেট পেলেন। লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশি বোলারদের মধ্যে তার চেয়ে বেশি ৫ উইকেট (৯ বার) আছে শুধু আবদুর রাজ্জাকের।

মাশরাফির তোপেই একপর্যায়ে ২ উইকেটে ৮২ রান তুলে ফেলা দলটি ১০৫ রানে ৭ উইকেটের দলে পরিণত হয়। সেখান থেকে আর ৩১ রান যোগ করতেই বাকি ৩ উইকেটও হারায় গাজী গ্রæপ।

১৩৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে লিজেন্ডস অব রূপগঞ্জকে ভালো শুরু এনে দেন ইমরানুজ্জামান ও তাওফিক খান। দুজনের জুটি থেকে আসে ৪৪ রান। এরপর শেখ পারভেজ জীবনের দারুণ বোলিংয়ে ৭৯ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে রূপগঞ্জ। সেখান থেকে চৌধুরী রিজওয়ান অপরাজিত ৪৭ ও শামীম হোসেনের ২৬ রানের ইনিংসে ৫৮ রানের জুটিতে লক্ষ্যে পৌঁছে যায় রূপগঞ্জ। 

ম্যান অব দ্য ম্যাচ হন মাশরাফি।
 

Link copied!