• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

দ্বিতীয় টি-টোয়েন্টিতে খেলছেন না লিটন দাস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩, ১১:৩৫ এএম
দ্বিতীয় টি-টোয়েন্টিতে খেলছেন না লিটন দাস
লিটন দাস। ছবি : সংগৃহীত

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৫ উইকেটে জিতেছিল বাংলাদেশ। ফলে প্রথমবারের মতো এগিয়ে থেকে নিউজিল্যান্ডের মাটিতে কোনো ক্রিকেট সিরিজ খেলতে নামছে টাইগাররা। এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করার সুযোগ থাকছে নাজমুল হোসেন শান্তর দলের সামনে।

শুক্রবার দুপুর ১২টা ১০ মিনিটে শুরু হওয়ার কথা সিরিজের দ্বিতীয় ম্যাচটি। প্রথম ম্যচ নেপিয়ারে হলেও ম্যাচের ভেন্যু মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভাল।

ম্যাচে বাংলাদেশ একাদশে পরিবর্তন আসছে। ওপেনিংয়ে লিটন কুমার দাস  খেলছেন না। প্রথম ম্যাচে নেপিয়ারে ব্যাট করার সময় রান নিতে গিয়ে হাঁটুতে চোট পেয়েছিলেন লিটন। সেদিন চোট নিয়েই পুরোটা সময় ব্যাটিং করেছেন। রান নিতে খানিকটা অস্বস্তিতে ভুগছিলেন তা স্পষ্টই বোঝা যাচ্ছিলো। তারপরও দলকে জিতিয়ে অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন।

নেপিয়ার থেকে যখন মাউন্ট মঙ্গানুইয়ে উদ্দেশে টিম বাসে উঠছিলেন লিটন, তখন দেখা যায় তার পুরো পা ব্যান্ডেজ করা। খুড়িয়ে খুড়িয়ে হাটছিলেন এই ওপেনার। শুক্রবার নিশ্চিত হওয়া গেল লিটনকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে সফরকারীদের।

ফলে ওপেনিংয়ে রনি তালুকদারের সঙ্গী হতে পারেন সৌম্য সরকার। ফর্মে থাকা সৌম্যের জন্য ব্যাটিং অর্ডারে প্রমোশন পাওয়াটা একই সঙ্গে সুযোগ ও চ্যালেঞ্জ। আর লিটনের পরিবর্তে একাদশে সুযোগ পেতে পারেন শামিম হোসেন। তিনি লোয়ার মিডল অর্ডারে ব্যাটিং করবেন। বোলিংয়ে খুব একটা পরিবর্তন আসার সম্ভাবনা নেই।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ- নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, শামিম হোসেন, মাহেদি হাসান, তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও  মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ- টিম সেইফার্ট (উইকেটরক্ষক), ফিন অ্যালেন, ড্যারিল মিচেল, গেøন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জিমি নিশাম, মিচেল স্যান্টনার (অধিনায়ক), অ্যাডাম মিলনে, টিম সাউদি, ইশ সোধি, বেন সিয়ার্স।
 

Link copied!