• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

জমে উঠেছে প্লে-অফে উঠার শেষ লড়াই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০১:১৮ পিএম
জমে উঠেছে প্লে-অফে উঠার শেষ লড়াই
ছবি: প্রতীকী

কোন্ চার দল বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগের (বিপিএল) শেষচার বা প্লে-অফে উঠবে, তার শেষ লড়াই জমে উঠেছে। দুরন্ত ঢাকা ১০ ম্যাচ খেললেও বাকিরা খেলেছে ৯টি করে। অবশ্য প্লে-অফের চার দলের একটিও এখনো নিশ্চিত হয়নি।

শেষ ৫ ম্যাচেই জয় পেয়ে ১৪ করে পয়েন্ট নিয়ে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স টেবিলের শীর্ষ দুইয়ে রয়েছে। 

এখন পর্যন্ত প্লে-অফের লড়াইয়ে টিকে আছে ৬ দল। রংপুর ও কুমিল্লা পরের তিন ম্যাচে যদি হেরে যায় এবং পাঁচে থাকা খুলনা যদি জয় পায় পরের সব ম্যাচে, তবে তিন দলেরই পয়েন্ট সমান ১৪ হবে। সেক্ষেত্রে বাদ যেতে পারে যেকোনো এক বা দুই দল। 

তবে রংপুর ও কুমিল্লার মুখোমুখি একটি ম্যাচ বাকি আছে। যা রংপুরের জন্য শেষ ম্যাচ। অন্যদিকে কিছুটা সহজ প্রতিপক্ষ খুলনার জন্য। 

পয়েন্ট তালিকার তিন ও চারে আছে ফরচুন বরিশাল এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এই দুই দলেরই ঝুঁকি আছে বাদ পড়ার। এদের মাঝে চট্টগ্রামের আছে বড় দুশ্চিন্তা। রানরেট মোটেই সঙ্গ দিচ্ছে না তাদের। ১০ পয়েন্ট পাওয়া এই দুই দলের মধ্যে বরিশালের সূচিটাই খানিক কঠিন। রংপুর ও কুমিল্লার বিপক্ষে খেলতে হবে বন্দরনগরীর দলকে। অন্যদিকে চট্টগ্রামের  সামনে প্রতিপক্ষ খুলনা ও রংপুর। 

এদিকে ৬ পয়েন্টে আটকে থাকা সিলেট এখন পর্যন্ত পুরোপুরি ছিটকে যায়নি বিপিএলের প্লে-অফ থেকে। তাদের হাতেও আছে তিন ম্যাচ। জয় পেলে খুলনা, চট্টগ্রাম কিংবা বরিশালকেও টপকে যেতে পারে গতবারের ফাইনালিস্টরা। তবে সেজন্য অন্যদের হারও কামনা করতে হবে তাদের। সিলেটের হাতে বাকি আছে বরিশাল, কুমিল্লা ও খুলনার বিপক্ষে ম্যাচ। 

অন্যদিকে, টানা নয় ম্যাচ হারের মাধ্যমে আগেই নিজেদের বিদায় নিশ্চিত করেছে ঢাকা। তাদের বাকি দুই ম্যাচের প্রতিপক্ষ খুলনা ও চট্টগ্রাম।
 

Link copied!