• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

অজিদের বিরুদ্ধে জয়ের সুবাস পাচ্ছে কিউইরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২, ২০২৪, ০৬:২৫ পিএম
অজিদের বিরুদ্ধে জয়ের সুবাস পাচ্ছে কিউইরা
৫৬ রানে অপরাজিত আছেন নিউজিল্যান্ডের রাচিন রবীন্দ্র। । ছবি: সংগৃহীত

দারুণ নাটকীয়তার প্রথম টেস্টে জয়ের সুবাস পাচ্ছে স্বাগতিক নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার বড় সংগ্রহের জবাবে তারা অল্পতেই অলআউট হয়। তবে অজিদের দ্বিতীয় ইনিংসে বল হাতে বাজিমাত করেন কিউই স্পিনার গ্লেন ফিলিপস।

ক্যারিয়ার সেরা বোলিংয়ে অল্প রানেই অজিদের গুটিয়ে দেন তিনি। তবুও বড় লক্ষ্যই থাকে কিউইদের সামনে। সেই লক্ষ্য তাড়ায় লড়ে যাচ্ছেন রাচিন রবীন্দ্র।  

ওয়েলিংটন টেস্টের তৃতীয় দেন শেষে ৩ উইকেটে ১১১ রান করে নিউজিল্যান্ড। এই টেস্ট জিততে দুই দিনে তাদের প্রয়োজন ২৫৮ রান। অপরদিকে ৭ উইকেট তুলে নিতে পারলেই জয় পাবে অস্ট্রেলিয়া। 

৯৪ বলে ৫৬ রান নিয়ে অপরাজিত আছেন রাচিন। তারসঙ্গে ৬৩ বলে ১২ রানে ব্যাট করছেন ড্যারিল মিচেল।

২০৪ রানের লিড নিয়ে ব্যাট করতে থাকা অস্ট্রেলিয়াকে দ্বিতীয় ইনিংসে মাত্র ১৬৪ রানে অলআউট করে নিউজিল্যান্ড। 

এরআগে, ২ উইকেটে ১৩ নিয়ে তৃতীয় দিন শুরু করে অস্ট্রেলিয়া। দ্রুত রান তুলতে থাকেন নাথান লায়ন। যদিও পঞ্চাশ পূর্ণ করতে পারেননি তিনি। এর আগেই শিকার হন ম্যাট হেনরির। ৪১ রান করা লায়নই সর্বোচ্চ স্কোরার ছিলেন। ২৮ রান করে বিদায় নেন উসমান খাজা। গত ইনিংসের সেঞ্চুরিয়ান গ্রিন ফেরেন ৩৪ রান করে। ট্রাভিস হেড করেন ২৯। 

নিউজিল্যান্ডের হয়ে ৪৫ রানে ৫ উইকেট তুলে নেন ফিলিপস। এটাই তার ক্যারিয়ার সেরা বোলিং। ৩টি উইকেট পান হেনরি। জোড়া উইকেট নেন টিম সাউথি।  

রান তাড়ায় খেলতে নেমে ৮ রানেই বিদায় নেন কিউই ওপেনার টম ল্যাথাম। আরেক ওপেনার উইল ইয়ং করেন ১৫ রান। তিনে নেমে সুবিধা করতে পারেননি উইলিয়ামসন। তার ব্যাট থেকে আসে ৯ রান। দিনের বাকি সময়টা লড়ে গেছেন রাচিন ও ড্যারিল মিচেল।
 

Link copied!