• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

জিম্বাবুয়ে দলে স্বর্ণযুগের ব্যাটার অ্যালিস্টারের ছেলে জোনাথন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪, ০৭:১১ পিএম
জিম্বাবুয়ে দলে স্বর্ণযুগের ব্যাটার অ্যালিস্টারের ছেলে জোনাথন
অ্যালিস্টার (ডানে) ও জোনাথন। ছবি: সংগৃহীত

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট। বিশ্বের প্রায় সব দলই নিচ্ছে প্রস্তুতি। তারই অংশ হিসেবে বাংলাদেশের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ২৮ এপ্রিল ঢাকায় আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। তার আগে এই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে সফরকারীরা।

সেখানে ডাক পেয়েছেন দলটির সাবেক অধিনায়ক ও স্বর্ণযুগের তারকা ব্যাটার  অ্যালিস্টার ক্যাম্পবেলের ছেলে জোনাথন। অ্যালিস্টার খেলেছেন এন্ডি ফ্লাওয়ার, গ্রান্ট ফ্লাওয়ার, উইশার্ট, গাই হুইটাল, হিথ স্ট্রিকদের সঙ্গে। যেই দলটি বিশ্বের সব বড় বড় দলের ঘুম হারাম করে দিতেন ব্যাটে-বলে নৈপূণ্য দেখিয়ে।   

অ্যালিস্টারপুত্র ২৬ বছর বয়সী জোনাথন এখনো জিম্বাবুয়ের হয়ে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি।

বাঁহাতি ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে তিনে ব্যাট করেন জোনাথন। লেগ স্পিনটাও নিয়মিত করেন তিনি। এছাড়া দলে জায়গা পেয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান তাদিওয়ানাশে মারুমানি ও পেস বোলিং অলরাউন্ডার ফারাজ আকরাম। দলের বাকি সবাই গত জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে জিম্বাবুয়ের খেলা সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন।

অভিষেকের অপেক্ষায় থাকা জোনাথন ক্যাম্পবেল ও দুই তরুণ খেলোয়াড় ক্লাইভ মাদান্দে ও ব্রায়ান বেনেট গত মাসে আফ্রিকান গেমসে জিম্বাবুয়ে ইমার্জিং দলে ছিলেন। জিম্বাবুয়ে সোনা জেতে সেই গেমসে।

সিরিজের প্রথম ম্যাচ ৩ মে শুরু হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচও এই মাঠে হবে যথাক্রমে ৫ ও ৭ মে। ১০ মে চতুর্থ টি-টোয়েন্টি ও ১২ মে শেষ ম্যাচটি মাঠে গড়াবে মিরপুরে। সিরিজ শেষে ১৩ মে বাংলাদেশ ছাড়বে জিম্বাবুয়ে দল।

Link copied!