• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

দুর্ভাগ্যকে সঙ্গী করে দীর্ঘ বিশ্রামে জেমিসন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ১২:১২ পিএম
দুর্ভাগ্যকে সঙ্গী করে দীর্ঘ বিশ্রামে জেমিসন
কাইল জেমিসন। ছবি: সংগৃহীত

খুবই দুর্ভাগ্য বলতে হয় নিউজিল্যান্ডের পেসার কাইল জেমিসনের জন্য। গত বছর ইনজুরিতে পড়ে অস্ত্রোপচার করতে হয়েছিল তাকে। এবার সেই একই জায়গায় আবারও চোট। যে কারণে, আগামী এক বছর মাঠে বাইরে থাকতে হতে পারে এই পেসারকে।  

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচের পর পিঠে ব্যথা অনুভব করেন জেমিসন। যে কারণে, খেলতে পারেননি দ্বিতীয় ম্যাচে। অথচ প্রধম ম্যাচে দুর্দান্ত বোলিং করে শিকার করেছিলেন ৬ উইকেট।

প্রথম টেস্ট শেষে জেমিসনের পিঠে স্ক্যান করা হয়। আর সেই পরীক্ষা-নিরীক্ষার ফলাফল দেখেই তার চক্ষু চড়কগাছ। ধারণা করা হচ্ছে, চোট এতটাই মারাত্মক যে, আগামী এক বছরই তাকে সাইডলাইনে থাকতে হতে পারে। তবে এবার আর অস্ত্রোপচার করাতে চান না জেমিসন।

জেমিসন এক বিবৃতিতে বলেন, ‘গত কয়েক দিন আমার সবচেয়ে চ্যালেঞ্জিং ছিল। কিন্তু আমি আমার সঙ্গী, পরিবার, সতীর্থ, সহায়তাকর্মী এবং চিকিৎসকদের কাছ থেকে যে সমর্থন পেয়েছি তার জন্য আমি অত্যন্ত কৃতজ্ঞ। আমি জানি, একজন ক্রিকেটারের জীবনে ইনজুরি একটি অংশ। আশাবাদী যে, আমার সামনে খেলার আরও অনেক দিন বাকি আছে।’

বিষয়টি নিয়ে নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টেড বলেন, ‘আমরা সবাই দেখেছি কাইল আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য কতটা পরিশ্রম করেছে এবং তার জন্য এই ধরনের ধাক্কা পাওয়াটা দুঃসংবাদ। ইতিবাচক দিক থেকে আমরা জানি, সে নিউজিল্যান্ডের হয়ে ক্রিকেট খেলা চালিয়ে যাওয়ার জন্য কতটা দৃঢ়প্রতিজ্ঞ এবং আমরা পুনর্বাসনের পথে তার পাশে থাকব। তার সংকল্প সীমাহীন।’
 

Link copied!