• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা আয়ারল্যান্ডের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৩, ১০:৫০ এএম
বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা আয়ারল্যান্ডের
ফাইল ছবি

আগামী মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচে ওয়ানডে সিরিজ খেলতে ইংল্যান্ড সফর করবে বাংলাদেশ। ইতিমধ্যে টাইগারদের ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলা নিশ্চিত হলেও আইরিশদের ভাগ্য নির্ভর করছে এই সিরিজে। তবে বাংলাদেশের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ওয়ানডে সিরিজে দলের সবাইকেই পাচ্ছে আইরিশরা।

শুক্রবার (২১ এপ্রিল) বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষণা করেছে আয়ারল্যান্ড ক্রিকেট। দলে ফিরেছেন ফিরেছেন দুই ফাস্ট বোলার জশ লিটল ও ক্রেইগ ইয়াং। আইপিএলে খেলার জন্য আগের সিরিজে বাংলাদেশের বিপক্ষে ছিলেন না তিনি।

বিশ্বকাপ সুপার লিগের অংশ এই তিন ম্যাচের সিরিজটি হবে ইংল্যান্ডের চেমসফোর্ডে। মূলত বৃষ্টি শঙ্কায় সিরিজটি আয়ারল্যান্ড থেকে সরিয়ে ইংল্যান্ডে নেওয়া হয়েছে। আসন্ন ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার সম্ভাবনায় থাকতে তিনটি ম্যাচই জিততে হবে আইরিশদের। সিরিজের ম্যাচ তিনটি হবে আগমী ৯, ১২ ও ১৪ মে।

সিরিজ শুরুর আগে ৫ মে আইরিশদের ‘এ’ দলের বিপক্ষে ৫০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের। গত মাসেই বাংলাদেশ সফর করেছে আয়ারল্যান্ড।

পূর্ণাঙ্গ সিরিজে ওয়ানডেতে ২-০, টি-টোয়েন্টিতে ২-১ ও টেস্টে ১-০ ব্যবধানে সিরিজ হারে আয়ারল্যান্ড। ওই সিরিজের সাথে এই সিরিজের দলে খুব বেশি পরিবর্তন নেই। শুধু বাদ পড়েছেন টম মায়েস, ম্যাথু হামফ্রেজ ও বেন হোয়াইট।

আয়ারল্যান্ড ওয়ানডে দল: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, স্টিভেন ডোহেনি, ফিওন হ্যান্ড, গ্রাহাম হিউম, জশ লিটল, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লর্কান টাকার, ক্রেইগ ইয়াং ।

Link copied!