• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

শেষ মুহূর্তে ইন্টারের জয়সূচক গোল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪, ০৩:১১ পিএম
শেষ মুহূর্তে ইন্টারের জয়সূচক গোল
দাভিদে ফ্রাত্তেসির গোল উদযাপন। ছবি: সংগৃহীত

রেলিগেশন আশঙ্কায় থাকা দল এল্লাস ভেরোনার বিপক্ষেও পয়েন্ট হারাতে যাচ্ছিল ইতালির তারকা ক্লাব ইন্টার মিলান। তবে শেষ দিকে ঠিকই ঘুরে দাঁড়াল তারা। প্রতিপক্ষের নিদারুণ ব্যর্থতাও তাদের পক্ষে গেল। সব মিলিয়ে নাটকীয় এক জয় নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান মজবুত করল ঐতিহ্যবাহী দলটি।

শনিবার রাতে সিরি-এ ফুটবল লিগের ম্যাচটি ২-১ গোলে জিতেছে সবশেষ ২০২০-২১ মৌসুমের লিগ চ্যাম্পিয়নরা। এই জয়ে লিগ টেবিলে দ্বিতীয় স্থানে থাকা জুভেন্টাসের চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে গেল ইন্টার।

ম্যাচের অধিকাংশ সময় বল দখলে রাখা ইন্টার আক্রমণেও আধিপত্য করে। শুরুতে গোলও পেয়ে যায় তারা। ত্রয়োদশ মিনিটে হেনরিক মিখিতারিয়ানের পাস বক্সে পেয়ে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন লাউতারো মার্তিনেস। দারুণ ছন্দে থাকা আর্জেন্টাইন স্ট্রাইকারের লিগে এটি ১৫তম গোল। 

অনেকটা সময় ওই গোল আগলে রেখে জয়ের পথে ছিল ইন্টার। কিন্তু ৭৪ মিনিটে তাদের স্তব্ধ করে দিয়ে সমতা টানেন আগের মিনিটেই বদলি নামা ফরাসি ফরোয়ার্ড তমা অঁরি।

নির্ধারিত ৯০ মিনিট ফুরিয়ে ম্যাচ গড়ায় যোগ করা সময়ে। ওই সময়ে দলকে পথে ফেরান দাভিদে ফ্রাত্তেসি। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে জয়সূচক গোলটি করেন ১০ মিনিট আগে মিখিতারিয়ানের বদলি নামা এই ইতালিয়ান মিডফিল্ডার।

অবশ্য তারপরও পয়েন্ট ছিনিয়ে নেওয়ার সুযোগ পায় ভেরোনা। নতুন মোড় নিতে পারত লড়াই। কিন্তু পেনাল্টি পেয়েও কাজে লাগাতে পারেনি তারা; অঁরির স্পট কিক বাধা পায় পোস্টে। জয়ের হাসিতে মাঠ ছাড়ে ইন্টার।

১৯ ম্যাচে ১৫ জয় ও ৩ ড্রয়ে তাদের পয়েন্ট হলো ৪৮। এক ম্যাচ কম খেলা জুভেন্টাস ৪৩ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।
 

Link copied!