• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

৬০ বছর পর পাকিস্তানে গিয়ে জিতলো ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৫:৪৫ পিএম
৬০ বছর পর পাকিস্তানে গিয়ে জিতলো ভারত
ইসলামাবাদে পাকিস্তানকে হারানো ভারতীয় টেনিস দলের খেলোয়াড়, কোচ ও কর্মকর্তারা। ছবি: সংগৃহীত

স্বাগতিক হয়েও টেনিসে ভারতের কাছে হেরেই গেল পাকিস্তান। ডেভিস কাপের ওয়ার্ল্ড গ্রুপ ওয়ান প্লে-অফ ৪-০ ব্যবধানে জিতে নিল সফারকারী ভারত।

শনিবারই ২-০ ব্যবধানে এগিয়ে যায় ভারত। রোববার টাইয়ের দ্বিতীয় দিন ডাবলস এবং প্রথম ফিরতি সিঙ্গলসও জিতে নেন ভারতীয়রা। ফলে দ্বিতীয় ফিরতি সিঙ্গলস খেলার আর প্রয়োজন হয়নি।

৬০ বছর পর পাকিস্তানে গিয়ে ইসলামাবাদের ঘাসের কোর্টে বড় জয় তুলে নিল ভারতীয় টেনিস দল। 

রোববার ডাবলসে মুখোমুখি হন ভারতের ইউকি ভাম্বরি-সাকেত মিনেনি জুটি এবং পাকিস্তানের মুজাম্মিল মুর্তাজা-আকিল খান জুটি। প্রথম সেটে পাকিস্তান জুটি কোনও প্রতিরোধ গড়তে পারেননি। ৬-২ গেমে জয়ী হন ভাম্বরি-মিনেনি। ম্যাচের দ্বিতীয় সেটে পাকিস্তান জুটি অসাধারণ লড়াই করে। কিন্তু শেষ পর্যন্ত হেরিই যান মুর্তাজা-আকিল জুটি। ম্যাচের দ্বিতীয় সেটে ৭-৬ (৭-৫) গেমে জয়লাভ করেন ভারতীয় জুটি। 

এরপর প্রথম ফিরতি সিঙ্গলস বা চতুর্থ ম্যাচে মুখোমুখি হন ভারতের কালিয়ান্দা পুনছা ও পাকিস্তানের মুহাম্মদ শোয়েব। ম্যাচে পুনছার ৬-৩ ও ৬-৪ সেটে জয়লাভ করেন। 

ডেভিস কাপে এ নিয়ে ভারত ও পাকিস্তান মুখোমুখি হয়েছে আট বার। প্রতিবারই জয়লাভ করেছে ভারত।

এই জয়ের ফলে ডেভিস কাপের ওয়ার্ল্ড গ্রুপ ওয়ানে থেকে গেল ভারত। কোয়ালিফায়ারে ওঠার জন্য সেপ্টেম্বরে পরের টাই খেলতে হবে ভারতকে। সেই টাই জিতলে ডেভিস কাপের সেরা ২৪টি দলের মধ্যে জায়গা করে নেবে ভারত। যা হবে ভারতের জন্য বিশাল গর্বের বিষয়। 
 

Link copied!