• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ভারত ফেভারিট, কিন্তু ইংল্যান্ড ‘আহত সিংহ’ : ওয়াসিম আকরাম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৩, ০৬:৩৯ পিএম
ভারত ফেভারিট, কিন্তু ইংল্যান্ড ‘আহত সিংহ’ : ওয়াসিম আকরাম
ছবি: সংগৃহীত

বিশ্বকাপে ভারত ৫ ম্যাচ জিতে রীতিমতো আকাশে উড়ছে। তাদের কোনো দলই হারের স্বাদ দিতে পারছে না। পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে রোহিত শর্মার দল। অন্য দিকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ও আসরের হট ফেভারিটের তকমা নিয়ে আসা ইংল্যান্ড হারের বৃত্তি ঘুরপাক খাচ্ছে। ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে ৪ ম্যাচে ১ জয় নিয়ে পয়েন্ট তালিকার তলানিতে গিয়ে ঠেকেছে ইংলিশরা। বিশ্বকাপে দুই মেরুর দুই প্রান্তে অবস্থান করছে ভারত ও ইংল্যান্ড। এবার ২৯ অক্টোবর এই দুই দলের লড়াই। ২৯ তারিখের ম্যাচে ভারতকে ফেভারিট মানলেও ইংল্যান্ডকে ‘আহত সিংহ’ বলছেন সুইং অব সুলতান খ্যাত পেসার ওয়াসিম আকরাম।

সাবেক ভারতীয় ক্রিকেটার এস শ্রীসান্থের সঙ্গে ‘স্পোর্টসকিদার’ চ্যানেলের এক অনুষ্ঠানে ভারত বনাম ইংল্যান্ড ম্যাচ সম্পর্কে ওয়াসিম আকরাম জানান কারা এই ম্যাচে ফেভারিট। ওয়াসিম বলেন, "ইংল্যান্ডের বিপক্ষে জয়ের জন্য ভারত ফেভারিট, কিন্তু ইংল্যান্ড আহত সিংহ। তারা জানে তাদের জিততে হবে এবং এতে তাদের খেলায় ভিন্ন পন্থা দেখতে পারা যাবে। তবে ভারত নিয়ন্ত্রিত আগ্রাসনের সঙ্গে খেলেছে।”

এবারের বিশ্বকাপে ভারত নিজেদের ৫ ম্যাচের সবগুলোতেই জিতেছে। বিশ্বমঞ্চে বর্তমানে একমাত্র দল ভারত যারা এই টুর্নামেন্টে এখন পর্যন্ত আনবিটেন রয়েছে। শ্রীসান্থের বিশ্বাস ২০০৩ সালের বিশ্বকাপে অস্ট্রেলিয়া আনবিটেন থেকেই শিরোপা জিতেছিল ঠিক তেমনি ম্যান ইন ব্লুরা এবারের বিশ্বকাপে তাই করবে। শ্রীসান্থ বলেন, “আমি আশা করি ভারত ২০০৩ সালের অস্ট্রেলিয়ান দলকে অনুকরণ করবে এবং পুরো বিশ্বকাপে অপরাজিত থাকবে। একজন সাবেক ক্রিকেটার এবং ভারতীয় হিসেবে, আমি চাই যে দলটি সব জায়গাতেই ভাল করেছে এবং জিততে পারে এটাই ভারতের জন্য ভালো।"

Link copied!