• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

রমজানে ইংলিশ প্রিমিয়ার লিগে ‘ইফতার ব্রেক’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২২, ২০২৩, ১১:৫০ এএম
রমজানে ইংলিশ প্রিমিয়ার লিগে ‘ইফতার ব্রেক’

রমজান মাস সিয়াম সাধনার মাস। ইসলাম ধর্মের মানুষদের জন্য পবিত্র মাস। এই মাসে মুসলমানরা মাসব্যাপী রোজা রেখে আল্লাহর সন্তুষ্টি অর্জন করে। তবে মুসলমানদের জন্য পবিত্র এই মাসে সবকিছুই হয় স্বাভাবিক প্রক্রিয়ায়। সেই হিসেবে ফুটবল ম্যাচও বন্ধ থাকে না এই মাসে।

এর আগে ম্যাচ চলাকালীন মুসলমান খেলোয়াড়দের উপবাস ভেঙে কিছু একটা মুখে দিয়েই আবার মাঠে দৌঁড়াতে হতো। তবে এবার ইংলিশ প্রিমিয়ার লিগে থাকবে ইফতার ব্রেক।

মঙ্গলবার স্কাই স্পোর্টস জানিয়েছে, রেফারি সংস্থাগুলো প্রিমিয়ার লিগ এবং ইংলিশ ফুটবল লিগের ম্যাচ কর্মকর্তাদের ইফতারের সময় খেলা থামাতে বলেছে যাতে খেলোয়াড়রা রমজানের পবিত্র সময়ে তাদের উপবাস ভাঙতে পারে। 

ম্যাচ অফিসিয়ালদের নির্দেশিকা দেওয়া হয়েছে যাতে খেলোয়াড়রা খেলার বিরতির সময় শক্তিবর্ধক খাবার খেতে পারে। ম্যাচের আগে রোজা থাকা খেলোয়াড়দের চিহ্নিত করা এবং খেলায় বিরতির জন্য একটি আনুমানিক নির্দিষ্ট সময় ঠিক করতেও রেফারিদের উৎসাহিত করা হয়েছে।

লিভারপুল ফরোয়ার্ড মোহামেদ সালাহ, চেলসির মিডফিল্ডার এন‍‍`গোলো কান্তে, ম্যানচেস্টার সিটির উইঙ্গার রিয়াদ মাহরেজ- এমন খেলোয়াড়রা সিয়াম সাধনার মাসে নিজেদেরকে দিনের আলোয় পানাহার থেকে বিরত রাখেন।

Link copied!