• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

দুই বিষয়ের একটি ঘটলেই সিরিজ বাংলাদেশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২৩, ০৫:১৫ পিএম
দুই বিষয়ের একটি ঘটলেই সিরিজ বাংলাদেশের
ছবি: প্রতীকী

স্বাগতিক ও শক্তিশালী নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দল প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৫ উইকেটে জিতে সিরিজে এগিয়ে যায়। দ্বিতীয়টি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তৃতীয় ও শেষ ম্যাচকে সামনে রেখে বাংলাদেশের সামনে রয়েছে দুটি বিষয়। যার একটি বাস্তবায়িত হলেই সিরিজ জয় করবে সফরকারীরা।

বাংলাদেশের বছরের শেষ ক্রিকেট ম্যাচ রোববার। সকাল ৬টায় মাউন্ট মঙ্গুনাইয়ে এই ম্যাচ মাঠে গড়াবে। সিরিজের দ্বিতীয় ম্যাচটিও এখানেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। যদিও তা মাঝপথে বন্ধ হয়ে যায়। 

শেষ ম্যাচটি জিতলে বাংলাদেশ ২-০ ব্যবধানে সিরিজ জিতে বছরটা রাঙিয়ে তুলবে। তবে বৃষ্টি বা অন্য কোনো কারণে ম্যাচটি দ্বিতীয়টির মতো পরিত্যক্ত হলেও কিন্তু বাংলাদেশের সেলিব্রেশনে ঘাটতি আসবে না। কারণ, তা হলেও বাংলাদেশ সিরিজ জিতবে। তবে ব্যবধান ২-০ এর পরিবর্তে হবে ১-০।

আসলে বাংলাদেশের সিরিজ হারের আর কোনো আশঙ্কা নেই। হয় বাংলাদেশ সিরিজ জিতবে, নয় সিরিজ ড্র হবে। সেক্ষেত্রে সিরিজ ড্র রাখতে হলে তৃতীয় ম্যাচে কিউইদের জয়লাভ করতেই হবে।

বাংলাদেশ দল তৃতীয় ম্যাচটি বৃষ্টিতে পন্ড হোক, সেটা চাইছেন না। শনিবার ভেন্যু মাউন্ট মঙ্গানুইয়ে দলের ব্যাটার তাওহীদ হৃদয় সংবাদ সম্মেলনে বলেন, ‘চিন্তা ভাবনা আগের ম্যাচগুলোতে যেমন ছিল, এখনো সেটাই আছে। আমরা মনে করি এটা একটা ভালো সুযোগ। যেটা মনে হয় আমার কাছে টি-টোয়েন্টি আলাদা একটা ফরম্যাট। আমি মনে করি, আমাদের দলের যে অবস্থায় আছে প্রত্যেকটা ব্যাটসম্যান ভালো ফলোতে আছে। ইনশাআল্লাহ এ অবস্থা বজায় রেখে খেলতে পারলে ভালো কিছু হবে।’

দলের বাকি খেলোয়াড়রাও নিশ্চয়ই তাওহীদের সঙ্গে একমত। আর কোচ, অধিনায়ক, কর্মকর্তারা তো আছেনই দলকে চাঙা রাখতে। বছরটা জয় দিয়ে শেষ হোক এ প্রত্যাশা দেশের ক্রীড়ামোদীদেরও।

 

Link copied!