• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,
ইংল্যান্ড-বাংলাদেশ সিরিজ

ওয়ানডেতে সিরিজ জয়ের আশা করতেই পারি: সুজন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৩, ০৪:৫৪ পিএম
ওয়ানডেতে সিরিজ জয়ের আশা করতেই পারি: সুজন

চলতি বছরের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের পর এখন পর্যন্ত একমাত্র দল হিসেবে বাংলাদেশের মাটিতে ওয়ানডে সিরিজ জিতেছে ইংলিশরা। এবার তাদের বিপক্ষেও অধরা সিরিজ জিততে চায় টাইগাররা।

এই সিরিজ দিয়েই টিম ডিরেক্টর পদে ফেরার সম্ভাবনা রয়েছেন খালেদ মাহমুদ সুজনের। সোমবার (২০ ফেব্রুয়ারি) হোম অফ ক্রিকেটে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজ নিয়ে কথা বলেন তিনি। সেখানে ইংল্যান্ডকে ভালো দল মানলেও সিরিজ জয়ের আশা করতে পারেন তিনি।  

সুজন বলেন, “ইংল্যান্ড বিশ্বসেরা দল। এটা মেনে নিতে হবে তারা আমাদের চেয়ে বেটার দল। কিন্তু ঘরের মাঠে আমরাও যে ভালো সেটা প্রমাণ করেছি (অতীতে)। তবে এটা মুখে বললে হবে না, কাজে প্রমাণ করতে হবে। আমরা গত বছর দক্ষিণ আফ্রিকায় গিয়ে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছি। ওয়ানডেতে তো আমরা অবশ্যই শক্তিশালী দল। সত্যি কথা বলতে ওয়ানডেতে আমরা সিরিজ জয়টাতো আশা করতেই পারি।”

তবে ওয়ানডে সিরিজ জয়ের আশা করা সুজন টি-টোয়েন্টির প্রশ্নেই কিছুটা অস্বস্তি বোধ করলেন। তিনি বলেন, ক্রিকেটের এই ছোট ফরম্যাটে  বাংলাদেশ এখনও পিছিয়ে আছে। তবে এবারের বিপিএল তাকে আশা দেখাচ্ছে, তরুণ ক্রিকেটারদের পারফর্মেন্স আশাবাদী করে তুলেছে তাকে।

“টি-টোয়েন্টি, এই ফরম্যাটটায় আমরা এখনো পিছিয়ে আছি। বিপিএলটা আমার কাছে অর্থবহ। হয়তো অনেক কোয়ালিটি বোলিং ছিল না, ভালো পেসার আসেনি। কিন্তু আমি এগুলোকে...ছেলেরা যে সাহস নিয়ে ব্যাটিং করেছে। আমাদের অনেক তরুণ এবার ভালো ক্রিকেট খেলেছে। এটা আমাদের জন্য অনেক ইতিবাচক দিক। এসব আমলে নিয়েই আশা করি সেরা দল বেছে নিবে। আরও বেটার ক্রিকেট খেলবো। আশা করি টি-টোয়েন্টিতেও এবার আমরা ভালো খেলবো” যোগ করেন সুজন।

Link copied!