• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

দ. আফ্রিকায় সিরিজ জিতে লঙ্কান নারীদের ইতিহাস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪, ০২:৫২ পিএম
দ. আফ্রিকায় সিরিজ জিতে লঙ্কান নারীদের ইতিহাস
দক্ষিণ আফ্রিকার উইকেট পতনে লঙ্কান নারী ফিল্ডারদের উল্লাস। ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কার নারী ক্রিকেট দল যে কতটা শক্তিশালী হচ্ছে তার ইঙ্গিত আগেই পাওয়া গিয়েছিল। এবার বাস্তবে যেন তার প্রমাণ দিয়ে ছাড়লেন চামারি আতাপাত্তুরা। শ্রীলঙ্কার দল দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে ইতিহাস রচনা করেছে।  

টি-টোয়েন্টি সিরিজে পিছিয়ে পড়েও সিরিজ জিতে নিয়েছে শ্রীলঙ্কা। নিজেদের ক্রিকেট ইতিহাসে লঙ্কান নারী দল প্রথমবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কোনো সিরিজ জয়ের স্বাদ পেল। তাও আবার নিজেদের নয়, দক্ষিণ আফ্রিকার মাটিতে।

বুধবার ইস্ট লন্ডনে তৃতীয় ও শেষ ম্যাচে চামারি আতাপাত্তু, হর্ষিতা মাডাভির দুরন্ত ইনিংসে ভর করে জয় পেল শ্রীলঙ্কা। এর আগে পচেফস্ট্রমে দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা আনে তারা। বেননিতে প্রথম ম্যাচে জয় পায় দক্ষিণ আফ্রিকা।

প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে করে ১৫৫ রান। লরা উলভার্ট সর্বোচ্চ ৫৬ রান করেছেন। অ্যানেকে বস ২৭, নাদিন ডি ক্লার্ক অপরাজিত ৪৪ রান করেন। 

শ্রীলঙ্কার হয়ে তিনটি উইকেট নেন সুগান্ডিকা কুমারি। 

জবাবে ব্যাট করতে শ্রীলঙ্কার শুরুটা ভালো হয়নি। গত ম্যাচে তাদের জয়ের অন্যতম নায়ক ভিসমি গুনারত্নে খুব দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান। এরপর খেলার হাল ধরেন অধিনায়ক চামারি আতাপাত্তু। তিনি মাত্র ৪৬ বলে ৭৩ রান করে আউট হন। তবে মাডাভি শেষ পর্যন্ত ঐতিহাসিক সিরিজ জয় নিশ্চিত করেন। ৪৩ বলে ৫৪ রান করে অপরাজিত থাকেন মাডাভি।

 

Link copied!