• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

বিদ্যুতের নতুন সঞ্চালন লাইন, তিন জেলায় সতর্কতা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৪, ১১:৪০ এএম
বিদ্যুতের নতুন সঞ্চালন লাইন, তিন জেলায় সতর্কতা

পাবনা, নাটোর ও বগুড়ায় নবনির্মিত বিদ্যুতের সঞ্চালন লাইন থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়েছে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি)।

এ সংক্রান্ত সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে পিজিসিবি জানিয়েছে, পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র থেকে বগুড়া (পশ্চিম) ৪০০/২৩০ কেভি গ্রিড উপকেন্দ্র পর্যন্ত ৮৯ দশমিক ৯২ কিলোমিটার দীর্ঘ ‘৪০০ কেভি সিঙ্গেল সার্কিট সঞ্চালন লাইন’ নির্মাণকাজ শেষ হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় এই লাইন পরীক্ষামূলকভাবে চালু হবে।

প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. মাসুদুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, লাইনটি সব সময় চালু থাকবে। সঞ্চালন লাইনের টাওয়ারে ওঠা, গবাদি পশু বাঁধা, টাওয়ারে রশি বেঁধে কাপড় শুকানো, লাইনের নিচে ও পাশে বড় গাছ রোপণসহ ঝুঁকিপূর্ণ কাজ থেকে বিরত থাকতে অনুরোধ করা হচ্ছে। সঞ্চালন লাইন থেকে উভয় পাশে ২৩ মিটার দূরত্ব বজায় রাখতে অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উচ্চ ভোল্টেজে বিদ্যুতায়িত হলে বা টাওয়ারের সংস্পর্শে এসে কেউ দুর্ঘটনার শিকার হলে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি) দায়ী থাকবে না।

নতুন সঞ্চালন লাইন পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশী, সলিমপুর ও মুলাডুলি ইউনিয়ন; নাটোরের বড়াইগ্রাম উপজেলার গোপালপুর, নগর, মাঝগাঁও, বড়াইগ্রাম ইউনিয়ন ও গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়ন এবং সিংড়া উপজেলার চামারী, কলম, চৌগ্রাম ও রামানন্দ খাজুরা ইউনিয়ন অতিক্রম করেছে।

এছাড়া, বগুড়ার নন্দীগ্রাম উপজেলার নন্দীগ্রাম ও ভাটগ্রাম ইউনিয়ন এবং কাহালু উপজেলার জামগ্রাম ইউনিয়নবাসীকে সতর্ক থাকতে বলেছে পিজিসিবি কর্তৃপক্ষ।

Link copied!