• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

হ্যাটট্রিক মিস করলেন সালাহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৪, ০২:৩৭ পিএম
হ্যাটট্রিক মিস করলেন সালাহ
লিভারপুল তারকা সালাহর গোল উদযাপন। ছবি: সংগৃহীত

লিভারপুলের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের এক ম্যাচে মোহাম্মদ সালাহ ২২ মিনিটে পেনাল্টি মিস করেন, যা খানিকটা অস্বস্তির জন্ম দেয়। কিন্তু পরে জোড়া গোলে পুষিয়ে দেওয়ায় সেটা স্বস্তিতে পরিণত হয় লিভারপুলের সমর্থকদের জন্য। তবে পেনাল্টি  মিস হওয়ায় তার হ্যাটট্রিক হলো না। অ্যানফিল্ডে নতুন বছরের প্রথম ম্যাচে  নিউক্যাসল ইউনাইটেডকে ৪-২ গোলে হারিয়েছে লিভারপুল। মজার বিষয়, প্রথমার্ধ ছিল গোলশূন্য।

আফ্রিকান কাপ অব নেশনসে খেলতে যাওয়ার আগে ইংলিশ লিগে এটাই ছিল সালাহর শেষ ম্যাচ। আগামী ১৩ জানুয়ারি আইভোরি কোস্টে এবারের আসর শুরু হবে। চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। এই প্রতিযোগিতায় সালাহর মিশর সর্বাধিক ৭ বার শিরোপা জিতেছে। 

সোমবার ম্যাচের ২২ মিনিটে দিয়াজ নিউক্যাসলের বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় লিভারপুল। সেটা অবশ্য ভিএআর প্রযুক্তির কল্যাণে। কিন্তু সালাহর দুর্বল শটে বল জালে প্রবেশ করেনি। 

বিরতির পর অবশ্য পাল্টে যায় ম্যাচের চিত্র। ৪৯ মিনিটে দিয়াজ থেকে নুনিয়েজ বল পেয়ে ফাঁকায় দাঁড়ানো সালাহকে পাস দেন। ফাঁকা জালে গোল করেন মিসর তারকা। এরপর ৫৪ মিনিটে আইজ্যাকের গোলে সমতায় ফেরে নিউক্যাসল। কিন্তু ৭৪ থেকে ৭৮, এই পাঁচ মিনিটের মধ্যে কার্টিস জোনস ও কোডি গাকপো গোল করে জয়ের সুবাস এনে দেন লিভারপুলকে। 

এরপর, ৮১ মিনিটে সভেন বোটমানের গোলে ম্যাচে ফেরার আশা বাঁচিয়ে রেখেছিল নিউক্যাসল। কিন্তু ডিওগো জোতা তাদের বক্সে ফাউলের শিকার হওয়ায় লিভারপুলের পাওয়া পেনাল্টি সেই আশাটুকুও শেষ করে দেয়। ৮৬ মিনিটে এই স্পটকিক থেকে অবশ্য গোল মিস করেননি সালাহ। সেইসঙ্গে লিগে আর্লিং হলান্ডের সর্বোচ্চ ১৪ গোলের পাশে নাম লেখালেন সালাহ।  

এই জয়ে ২০ ম্যাচে ৪৫ পয়েন্ট হলো শীর্ষে থাকা লিভারপুলের। সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দুইয়ে অ্যাস্টন ভিলা। নিউক্যাসল ২০ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে নবম।
 

Link copied!