• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে হারল রিয়াল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩, ১১:৫৭ এএম
মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে হারল রিয়াল
ছবি : সংগৃহীত

প্রাক্‌-মৌসুম প্রস্তুতি ম্যাচে রোববার (৩০ জুলাই) যুক্তরাষ্ট্রে মুখোমুখি হয়েছিল দুই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে ৩-০ গোলের বড় ব্যবধানে হেরেছে রিয়াল। এই জয়ে বার্সা আবারও দেখিয়ে দিল রিয়ালের বিপক্ষে প্রীতি ম্যাচে রাজত্ব চলে শুধুই তাদের। প্রীতি ম্যাচে দুই দলের মুখোমুখি ‍দেখায় লস ব্লাঙ্কোসদের ৬ জয়ের বিপরীতে কাতালানদের জয় ২৪টি।

এল ক্লাসিকো মানেই কোনো ছাড় দেওয়া নেই। তাই দুই দলই শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নামে। ম্যাচে বল দখলে ও আক্রমণে রিয়ালই এগিয়ে ছিলে। ৫৩ শতাংশ বল দখলে রেখে খেলেছে তারা। বার্সা যেখানে ১২টি শট নিতে পেরেছে, সেখানে মাদ্রিদ জায়ান্টরা নিয়েছে ২৯টি।

ম্যাচের শুরু থেকেই দুই দল আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে। বার্সার হয়ে ম্যাচের প্রথম ডেড লক ভাঙেন উসমান দেম্বেলে। ম্যাচের ১৫ মিনিটে পেদ্রির সহায়তায় ডি-বক্সের ভেতর থেকে বল জালে জড়ান এই ফরাসি ফরোয়ার্ড। এরপর ঠিক পাঁচ মিনিট পর পেনাল্টি থেকে সমতায় ফেরার জন্য সুযোগ আসে লস ব্লাঙ্কোসদের সামনে। কিন্তু স্পটকিক থেকে গোল করতে ব্যর্থ হন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র। এরপর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠেন ভিনিসিয়ুসরা। প্রথমার্ধের খেলা শেষ হয় ১-০ গোলে।

বিরতি থেকে ফিরে ম্যাচে আক্রমণ প্রতি-আক্রমণে মেতে ওঠে দুই দল। লিড বাড়াতে এবং ম্যাচে ফিরতে দুই দলই মরিয়া হয়ে ওঠে। কিন্তু কাজের কাজটা ফিনিশিংয়ে গিয়ে হচ্ছিল না দুই দলেরই। ম্যাচে শেষে দিকে বার্সেলোনা অপ্রতিরোধ্য হয়ে ওঠে। ৮৫ মিনিটে দলের লিড দ্বিগুণ করেন লোপেজ মার্তিন। ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে বল জালে জড়ান।

এরপর ম্যাচে যোগ করা সময়ে রিয়ালে কফিনে শেষ পেরেকটা ঠোকেন স্প্যানিশ ফরোয়ার্ড ফেরান তোরেস। এতেই কাতালানরা ম্যাচে ৩-০ গোলের লিড পায়।

Link copied!