• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ব্যালন ডি’অর জিততে হালান্ডকে কৌশল জানালেন গুয়ার্দিওলা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৪, ০২:২৬ পিএম
ব্যালন ডি’অর জিততে হালান্ডকে কৌশল জানালেন গুয়ার্দিওলা
হালান্ড ও গুয়ার্দিওলা। ছবি : সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে গত মৌসুমে অভিষেকেই চমক দেখান আর্লিং হালান্ড। কিন্তু সম্ভাবনা জাগিয়েও জিততে পারেননি ব্যালন ডি’ অর। চলতি লিগেও গোল স্কোরারের তালিকায় শীর্ষে তিনিই। তবে পেপ গুয়ার্দিওলার মতে, ব্যালন ডি’অর জয়ের জন্য আরও বেশি সময় খেলতে হবে হালান্ডকে। ম্যানচেস্টার সিটি কোচ অবশ্য এটিও জানিয়ে দিলেন, ব্যক্তিগত অর্জন নয়, বরং দলীয় লক্ষ্যই সবকিছুর ওপরে।

গত মৌসুমে ম্যানচেস্টার সিটির ঐতিহাসিক ‘ট্রেবল’ জয়ে বড় অবদান ছিল নরওয়ের এই তারকার। লিগে ৩৭ ম্যাচে জালের দেখা পান ৩৬ বার। ভেঙে দেন ৩৮ ম্যাচের লিগে সর্বোচ্চ গোলের রেকর্ড। চ্যাম্পিয়ন্স লিগে ক্লাবের প্রথম শিরোপা জয়ের পথে ১১ ম্যাচে গোল করেন ১২টি। তবে শেষ পর্যন্ত তাকে ছাপিয়ে আরেকবার ব্যালন ডি’অর জিতে নেন লিওনেল মেসি।

এই মৌসুমে অবশ্য গতবারের মতো ততটা ক্ষুরধার নন হালান্ড। চোটের কারণে লম্বা সময় মাঠের বাইরে থাকতে হয়েছে। তার পরও ১৯ গোল করে এখনও পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগের সবচেয়ে বেশি গোল তার।

প্রিমিয়ার লিগে লুটন টাউনের বিপক্ষে ম্যাচের আগে শুক্রবার সংবাদ সম্মেলনে গুয়ার্দিওলার কাছে প্রশ্ন রাখা হয়, ব্যালন ডি’অর জিততে এই মৌসুমে আর কী কী করতে হবে হালান্ডকে। তিনি ছোট্ট কথায় উত্তর দেওয়ার পাশাপাশি বৃহত্তর ছবিটাও মেলে ধরলেন।

‘আর কী কী করতে হবে, এটা বোঝার জন্য তাকে আরও বেশি সময় খেলতে হবে। তবে (তার) লক্ষ্য তো ব্যালন ডি’অর নয়, লক্ষ্য হলো (দলীয়) ট্রফি জয় এবং সে তা করেছে। তাকে ছাড়া গত বছর আমরা কি পাঁচটি ট্রফি জিততে পারতাম? অবশ্যই নয়, সুযোগই নেই।’

প্রিমিয়ার লিগে শনিবার রাতেই লুটন টাউনের বিপক্ষে খেলবে ম্যানসিটি। এরপর বুধবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে তাদের প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ।

Link copied!