• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

কাবাডিতে পোল্যান্ডকে উড়িয়ে শুভ সূচনা বাংলাদেশের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩, ০৮:০৯ পিএম
কাবাডিতে পোল্যান্ডকে উড়িয়ে শুভ সূচনা বাংলাদেশের

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে শুভ সূচনা করেছে বাংলাদেশি। নিজেদের প্রথম ম্যাচে পোল্যান্ডকে ৫০-২১ পয়েন্ট ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা।

সোমবার (১৩ মার্চ) ভলিবল স্টেডিয়ামে ম্যাচের প্রথম দিকে ১৪-১১ পয়েন্ট ব্যবধানে লিড নিয়েছিল পোল্যান্ড। তবে ইউরোপের দেশটি লিড পাওয়ার পরই যেন গা ঝাড়া দিয়ে ওঠে বাংলাদেশ।

বিরতিতে যাওয়ার আগে  তুহিন তরফদাররা এগিয়ে ছিল ১৮-১৪ পয়েন্টে। বিরতি থেকে ফিরে পোল্যান্ডের উপর দাপট দেখিয়েছে বাংলাদেশ। আর তাতে একের পর এক পয়েন্ট আদায় হয়েছে স্বাগতিকদের।

বাংলাদেশের একক দাপটের মুখে এক পর্যায়ে ম্যাচ থেকে ছিটকে যায় পোল্যান্ড। বাকি সময়ে পোল্যান্ড আর কোনো প্রভাবই ফেলাতে পারেনি। শেষ পর্যন্ত  ৫০-২১ পয়েন্ট ব্যবধানে সহজ জয় পায় বাংলাদেশ। মঙ্গলবার (১৪ মার্চ) নিজেদের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হবে বাংলাদেশ।

এর আগে এই টুর্নামেন্টের উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। প্রধান অতিথি তার বক্তব্যে তিনি বলেন, ‘আমাদের আবহমান বাংলার গ্রামীণ একটি খেলাকে আমরা যে সফলভাবে আন্তর্জাতিকীকরণ করতে পেরেছি এজন্য কাবাডির সঙ্গে যারা দীর্ঘদিন ধরে যুক্ত ছিলেন এবং কাবাডির ফেডারেশনের অতীত ও বর্তমান কর্মকর্তারা নিঃসন্দেহে ধন্যবাদ পাওয়ার দাবি রাখেন।’

এ সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্রীড়াপ্রেমের প্রশংসা করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, শেখ হাসিনা খেলাধুলা ভালোবাসেন, নিজে খেলা দেখেন, একজন উৎসাহী দর্শকের মতো উনি খেলা দেখেন।

“মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা খেলাধুলা ভালোবাসেন, নিজে খেলা দেখেন, একজন উৎসাহী দর্শকের মতো উনি খেলা দেখেন। আমাদের খেলোয়াড়রা যখন কোনও সাফল্য পান তখন উদ্দীপ্ত হন; তার চেয়েও বেশি খুশি ও উদ্দীপ্ত হন মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা।”

Link copied!