• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

জমে উঠেছে বিপিএলের শেষের লড়াই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৩:০৪ পিএম
জমে উঠেছে বিপিএলের শেষের লড়াই
ছবি: প্রতীকী

দারুন জমে উঠেছে বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগের (বিপিএল) দশম আসরের লড়াই। যতই লিগ শেষে পথে যাচ্ছে, ততই যেন শেষ চারে উঠার নাটক জমজমাট হচ্ছে।  

বিশ্ব টি-টোয়েন্টির জনপ্রিয় এই আসর শুরু হয় গত ১৯ জানুয়ারি কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও দুরন্ত ঢাকার ম্যাচ দিয়ে। ইতোমধ্যে ২৩ দিন পার হয়েছে। খেলা শেষ হয়েছে ৪৬ ম্যাচের ২৮টি। ঢাকার পর সিলেট ঘুরে বিপিএল আবার ফিরে আসে ঢাকায়। ঢাকার দ্বিতীয় পর্ব শেষে বিপিএল এখন চট্টগ্রামে।

মঙ্গলবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ম্যাচ দিয়ে মাঠে গড়াবে চট্টগ্রাম পর্ব।

৮ ম্যাচ খেলে ৬টি জয় ও ২টি হেরে ১২ পয়েন্ট নিয়ে সর্বোচ্চ স্থান ধরে রেখেছে রংপুর রাইডার্স। অন্যদিকে ৯ ম্যাচ খেলে টানা ৮টিতে হেরে ১ জয় নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে ঢাকা। সর্বোচ্চ ৯ ম্যাচ খেলে গতবারের রানার্স আপ সিলেট স্টাইকার্স ৬ ম্যাচ হেরে ৩টি জয় নিয়ে রয়েছে ৬ নম্বরে।

দ্বিতীয় সর্বোচ্চ ৮টি করে ম্যাচ খেলেছে তিনটি দল। তারা হলো রংপুর রাইডার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশাল। এছাড়া ৭টি করে ম্যাচ খেলেছে খুলনা টাইগার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

রংপুরের পর দ্বিতীয় স্থানে অবস্থান করছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তারা ৭ ম্যাচ থেকে ৫ জয় ও ২ হারে ১০ পয়েন্ট সংগ্রহ করেছে। এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট তৃতীয় স্থানে রয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

এদিকে, ৮ ম্যাচ থেকে ৪ হার ও সমান জয়ে ৮ পয়েন্টে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে তামিম ইকবালের বরিশাল। সিলেট পর্ব শুরুর আগে টেবিলের শীর্ষে থাকা খুলনা রয়েছে পঞ্চম স্থানে। তারা ৭ ম্যাচে ৪ জয় ও ৩ হারে পেয়েছে ৮ পয়েন্ট।

মনে হচ্ছে, বাকি ম্যাচগুলোতে আরও অনেক নাটকীয়তা সৃষ্টি হবে। 
 

Link copied!