• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

‘সামর্থ্যের ১০ ভাগও মেলে ধরতে পারিনি’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪, ০৫:৪৩ পিএম
‘সামর্থ্যের ১০ ভাগও মেলে ধরতে পারিনি’
নিগার সুলতানা জ্যোতি। ছবি : সংগৃহীত

বর্তমান ওয়ানডে ও টি-টোয়েন্টি নারী বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ফলে বোঝাই যায়, ক্রিকেট শক্তি-সামর্থ্যরে দিক দিয়ে তারা বাংলাদেশের চেয়ে কতটা এগিয়ে। কিন্তু তাদের সঙ্গে বিন্দুমাত্র লড়াই করা যাবে না, এমন করুণ অবস্থা ছিলো বলে মনে করেন না অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। বাংলাদেশ অধিনায়কের মতে নিজেদের সামর্থ্যের ১০ ভাগও মেলে ধরতে পারেননি তারা।

বুধবার মিরপুরে তৃতীয় ওয়ানডেতে ৮ উইকেটে হেরে ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার কাছে হোয়াটওয়াশ হয়েছে বাংলাদেশ। তিন ম্যাচের কোনটিতেই বাংলাদেশের ব্যাটাররা ১০০ রান করতে পারেননি।

প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ২১৩ রানে আটকে নিজেরা গুটিয়ে যান ৯৫ রানে। পরের দুই ম্যাচেই আগে ব্যাটিং পায় স্বাগতিক দল। দ্বিতীয় ম্যাচে ৯৭ রানে গুটিয়ে হারে ৬ উইকেটে। শেষ ওয়ানডেতে জ্যোতিরা করেন স্রেফ ৮৯ রান। সহজেই ম্যাচ জিতে যায় অ্যালিসা হিলিরা। 

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আত্মপক্ষ সমর্থনের দিকে যাননি জ্যোতি। নিজেদের সামর্থ্য মেলে ধরতে না পারায় বরং প্রকাশ করেছেন বিস্ময়,  ‘১০ শতাংশও না (সামর্থ্য মেলে ধরা)। আমি নিজেও পুরোপুরি বিস্মিত। গত ৬ মাসে যেভাবে ক্রিকেট খেলেছি, এটা একেবারেই অমন না। পুরো দল ব্যর্থ।’ 

জ্যোতির মনে হচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নামার আগে মানসিকভাবে হয়ত যথেষ্ট শক্তিশালী ছিলেন না তারা, ‘মনে হয় মনস্তাত্তি¡ক ব্যাপার। কারণ দক্ষতা  অনুযায়ী তো সমস্যা আছে বলে মনে হয় না। যদি থাকতো, তাহলে তো আগে ম্যাচ জিততে পারত না। আমি জানি না সবার মধ্যে কী কাজ করছে। আমি তো সবাইকে উজ্জীবিত করার চেষ্টা করেছি। কিন্তু কেন জানি সবাই ব্যাকফুটে ছিল প্রথম ম্যাচ থেকেই।’ 

এবার দুই দলের সামনে টি-টোয়েন্টি লড়াই। আগামী ৩১ মার্চ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। ২ এপ্রিল দ্বিতীয়, ৪ এপ্রিল হবে শেষ ম্যাচ।
 

Link copied!