• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

মোস্তাফিজকে নেওয়ার মজার এক কারণ জানালো চেন্নাই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ০২:৫৭ পিএম
মোস্তাফিজকে নেওয়ার মজার এক কারণ জানালো চেন্নাই
মোস্তাফিজুর রহমান। ছবি: সংগৃহীত

এবারের আইপিএল নিলাম অনুষ্ঠানে অন্যতম বড় চমক ছিলেন মোস্তাফিজুর রহমান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড আর কোনো ক্রিকেটারকে আইপিএল খেলার ছাড়পত্র দেয়নি। যদিও নিলামের একদিন আগেও তালিকায় ছিলেন পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। শেষ মুহূর্তে তাদের নিলাম থেকে বিরত রাখে বোর্ড। নিলামে চেন্নাই সুপার কিংস ২ কোটি রুপিতে মোস্তাফিজকে দলে টেনে নিয়েছে। তাকে দলে নেওয়ার এক মজার কারণ জানিয়েছে দলটি। 

মোস্তাফিজকে দলে নিয়েই চেন্নাই সুপার কিংস একটি বিশেষ বার্তা দিয়েছে। ২০১৫ সালে ভারতের সঙ্গে বাংলাদেশের ম্যাচে তরুণ মোস্তাফিজের সঙ্গে মহেন্দ্র সিং ধোনির একটি ধাক্কার ঘটনা পোস্ট করে চেন্নাই। যা ওই সময় বেশ ভাইরাল হয়। এবার পোস্টে চেন্নাই লিখেছে, ‘ফ্রম কলিশন টু কোয়ালিশন।’ এর অর্থ দাঁড়ায়, ‘সংঘর্ষ থেকে জোটে।’ যদিও ক্রিকেট সমর্থকরা সেই ঘটনা এখনো ভোলেনি, ভোলেনি চেন্নাই দলটিও। মজার বিষয় হচ্ছে, সেই ধোনির দলেই এবার খেলবেন মোস্তাফিজ। 

আইপিএলে এরই মধ্যে যথেষ্ট সুনাম অর্জন করেছেন মোস্তাফিজ। টি-টোয়েন্টি ক্রিকেটে ফিজের উইকেট শিকার দক্ষতা নিয়ে কখনই কারো সন্দেহ ছিল না। পাশাপাশি আইপিএলে তিনি নিয়মিত ম্যাচও খেলেছেন। সেই আস্থারই দাম এবার পেলেন কাটারমাস্টার। 

প্রশ্ন থেকে যাচ্ছে, চেন্নাই কেন বাংলাদেশের এই পেসারকে পেতে অমনভাবে ঝাঁপিয়ে পড়লো? চোটের সময়টা বাদ দিলে, এই বাঁ-হাতি পেসার যে সাদা বলের ক্রিকেটে বাংলাদেশের অন্যতম সেরা প্রতিভা, তা নিঃসন্দেহে বলা যায়। বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি ক্রিকেটও তিনি ভালো পারফরম্যান্স করেছেন। ফলে এই ফরম্যাটে ইতোমধ্যেই যথেষ্ট সুনাম অর্জন করেছেন তিনি। অনেক সময়ই তার বোলিং বৈচিত্র্য বুঝতে বিপক্ষের ব্যাটাররা যথেষ্ট বেগ পান। বিশেষ করে স্লোয়ার বলে যথেষ্ট নজর কেড়েছেন তিনি।

Link copied!