• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ইংল্যান্ডের রানের পাহাড় টপকাতে পারবে বাংলাদেশ?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩, ২০২৩, ০৪:১৬ পিএম
ইংল্যান্ডের রানের পাহাড় টপকাতে পারবে বাংলাদেশ?

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ। ম্যাচটি শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে দুপুর ১২টায় শুরু হয়েছে। ম্যাচে টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। ইংলিশরা বাংলাদেশের বিপক্ষে ৭ উইকেটে ৩২৬ রানের পাহাড় গড়ে।

ইনিংসের শুরুতেই অবশ্য ব্রেক থ্রু এনে দিয়েছেন তাসকিন আহমেদ। নিজের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে ফিল সল্টকে আউট করেন তাসকিন। অফ স্টাম্পের বাইরের বল খেলতে গিয়ে কোণায় লেগে উঠে যায় উপরে। দ্বিতীয় স্লিপে থাকা নাজমুল হোসেন শান্ত একটু নিচু হয়ে সহজ ক্যাচ তুলে নেন।

দ্বিতীয় ম্যাচে আক্রমণাত্মক হওয়ার আগেই ডেভিড মালানকে বিদায় করেন মেহেদি হাসান মিরাজ। মেহেদির বলের বিরুদ্ধে টিকে থাকার জন্য মালান কঠিন লড়াই করেছিল কিন্তু শেষ রক্ষা হলো না। ওভারের তৃতীয় এই বলে কিছুই করার ছিল না মালানের। তিনি এলবিডব্লিউ‍‍`র ফাঁদে পা দেন। মালান নিশ্চিত আউট জেনেই রিভিউ না নিয়ে ক্রিজ থেকে বিদায় হন। তিনি ১১ রান করেন।

ইংল্যান্ড তৃতীয় উইকেটও হারায় দ্রুত। আর মাত্র ১৩ রান যোগ হতেই তাইজুল ইসলামের বলে জেমস ভিন্স মাত্র ৫ রানে আউট হন।

ভিন্সের আউটের পর যেন পাকাপোক্ত হয়ে খুঁটি গেড়ে বসে ইংল্যান্ড। ওপেনার জেসন রয় ও অধিনায়ক জস বাটলার জুটি মারমুখী ভঙ্গিতে খেলতে থাকেন। এই জুটির ব্যাট থেকে আসে ৯৯ রান। দলীয় ২০৫ রানে ভাঙে তাদের জুটি। জেসন সাকিব আল হাসানের বলে এলবিডব্লিউ‍‍`র শিকার হন। তার ব্যাট থেকে আসে ১২৪ বলে ১৩২ রানের চমৎকার ইনিংস। আর মাত্র ৩ রান যোগ হতেই উইল জ্যাকস প্যাভিলিয়নের পথ ধরেন। দলীয় ২৬০ রানে আউট হন অধিনায়ক। তার ব্যাট থেকে আসে ৬৪ বলে ৭৬ রান।

শেষের দিকে মঈন আলি ও স্যাম কুরান জুটি বেশ ভালো সংগ্রহ করেন। মঈনের ব্যাট থেকে আসে ৪২ রান। কুরান ৩৩* রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ৭ উইকেটে ৩২৬ রান তোলে ইংলিশরা।

Link copied!