• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

‘আমার পদত্যাগের সিদ্ধান্তেই জ্বলে উঠেছে বার্সা’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৪, ০১:৫৯ পিএম
‘আমার পদত্যাগের সিদ্ধান্তেই জ্বলে উঠেছে বার্সা’
জাভি হার্নান্দেজ। ছবি : সংগৃহীত

চলতি মৌসুম শেষেই বার্সেলোনা ছেড়ে যাবেন বলে জানুয়ারিতে ঘোষণা দেন কোচ জাভি হার্নান্দেজ। তিনি নিজে মনে করেন, এই ঘোষণা দেয়ার পরই যেন পূর্ণরূপে জ্বলে উঠেছে বার্সা। স্পেনের লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলে বার্সা দুর্দান্ত পারফরম্যান্স করছে, ফলে এই মন্তব্য করেন জাভি।

লা লিগায় পয়েন্ট টেবিলে বার্সার অবস্থান এখন দুই নম্বরে। ৩০ ম্যাচে তাদের পয়েন্ট ৬৭। সমান সংখ্যক ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। বার্সার চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে লজ ব্লাঙ্কোজরা। লিগে এখনও ৮ রাউন্ড ম্যাচ বাকি। 

অন্যদিকে চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত পারফম্যান্স করছে বার্সা। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে পিএসজির মাঠে গিয়ে ৩-২ গোলে জয় তুলে এনেছে জাভির শিষ্যরা। বার্সাকে নিয়ে তাই আশাবাদী সবাই। আর জাভিকে নিয়েও চলছে তুমুল আলোচনা।

জাভির বার্সা ছাড়ার ঘোষণার পর টানা ১২ম্যাচ অপরাজিত দলটি। ২০২০ সালের পর প্রথম চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে উঠেছে বার্সা। 

নিজের ক্লাব ছাড়ার সিদ্ধান্ত প্রসঙ্গে জাভি বলেন, ‘যদি ওই সময় সিদ্ধান্তটি না নিতাম, তাহলে আরও খারাপ অবস্থার সৃষ্টি হতে পারতো। ওটা ছিল আমার সঠিক একটি সিদ্ধান্ত।’

আগামী মঙ্গলবার ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগের ম্যাচ খেলবে পিএসজি। ২০১৯ সালের পর ফের চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে খেলার সম্ভাবনা তৈরি হয়েছে বার্সার।

তার আগে কাদিজের বিপক্ষে ম্যাচটি গুরুত্বপূর্ণ বার্সার জন্য। জাভি বলেন, ‘কাদিজ এমন একটি দল যারা শেষ ৫ ম্যাচের একটি মাত্র ম্যাচ হেরেছে। তারা অবশ্যই লড়াই করবে রেলিগেশন থেকে বাঁচার চেষ্টা করতে। আমরা যদি জিততে না পারি, তাহলে লা লিগার শিরোপা সম্ভাবনা এই ম্যাচেই শেষ হয়ে যাবে প্রায়।’

আগামী সপ্তাহেই রিয়ালের বিপক্ষে এল ক্ল্যাসিকো রয়েছে বার্সার। শিরোপা লড়াই না হলেও ম্যাচটির আলাদা গুরুত্ব রয়েছে সবার কাছেই।

 

Link copied!