• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ভারতকে হারিয়ে শিরোপা ধরে রাখতে চায় বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৪, ০৮:২৬ পিএম
ভারতকে হারিয়ে শিরোপা ধরে রাখতে চায় বাংলাদেশ
ট্রফি নিয়ে বাংলাদেশ ও ভারতের অধিনায়ক আর কোচ। ছবি: সংগৃহীত

স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী সাফ ফুটবলের বর্তমান চ্যাম্পিয়ন। গত আসরের ফাইনালে নেপালকে ৩-০ গোলে হারিয়ে শিরোপা জেতে বাংলাদেশ দল। শিরোপা ধরে রাখতে মরিয়া বাংলাদেশ, যেখানে ফাইনালে তাদের প্রতিপক্ষ ভারত।

কমলাপুর শহীদ বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় ফাইনাল ম্যাচ শুরু হবে। টুর্নামেন্টের লিগ পর্বের খেলায় নেপালকে ৩-১, ভারতকে ১-০ ও ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে উঠে লাল-সবুজের দেশ।

প্রতিপক্ষ ভারতও কম নয়। বাংলাদেশের কাছে একমাত্র গোলে হেরে গেলেও তারা দুর্দান্ত দাপট দেখিয়েছে ভুটান ও নেপালের বিরুদ্ধে। নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ১০-০ গোলে হারিয়ে শক্তির জানান দেয় ভারত। তৃতীয় ম্যাচে নেপালকে হারিয়ে দেয় ৪-০ গোলের সহজ ব্যবধানে। 

স্বাগতিক বাংলাদেশ চাইবে শিরোপা ধরে রাখতে আর ভারত মনপ্রাণ উজার করে দেবে লিগ পর্বে হারের প্রতিশোধ নিয়ে শিরোপা জিততে। দুই দলেরই লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। 

বাংলাদেশ দলের কোচ সাইফুল বারি টিটু বলেছেন, দুদই দলের কেউই দুর্বল নয়, ফাইনালের মতো ম্যাচে বার বার গোলের সুযোগ আসে না। সুতরাং যখনই সুযোগ আসবে তা কাজে লাগাতে পারবে যারা, তারাই জিতবে। 

তিনি বলেন, ভারত ও নেপালের বিরুদ্ধে আমার দলের যারা খেলেছে, তাদের ভুটানের বিরুদ্ধে না খেলিয়ে বিশ্রামে রেখেছিলাম। ফাইনালে তারা ভারতের বিরুদ্ধে লড়বে। আমার বিশ্বাস এই লড়াই বাংলাদেশ দল জিতবে।
 

Link copied!