• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

তিন ফিফটিতেও ২৪৬ রান বাংলাদেশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৬, ২০২৩, ০৩:৪০ পিএম
তিন ফিফটিতেও ২৪৬ রান বাংলাদেশের

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে চট্টগ্রামে মাঠে নেমেছে বাংলাদেশ। হোয়াইটওয়াশ এড়ানোর এই ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ। তিন হ্যাটট্রিকের পরও বাংলাদেশের সংগ্রহ ২৪৬ রান।

ইনিংসের শুরুতেই উইকেট বিলিয়ে দেন ওপেনার লিটন কুমার দাস। স্যাম কুরানের প্রথম ওভারের ৫ নম্বর বলে জস বাটলারকে বল তুলে দেন লিটন। মাত্র ১ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। এই সিরিজে ব্যর্থ লিটন।

এই নিয়ে টানা তিন ম্যাচেই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি তিনি। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে আউট হয়েছেন ৭ রানে। দ্বিতীয় ম্যাচে শূন্য রান ও সিরিজের শেষ ম্যাচেও তার ব্যাট রান পায়নি। টানা দুই ম্যাচে শূন্য রান- লিটনের আন্তর্জাতিক ক্যারিয়ারে এবারই প্রথম।

এদিকে, লিটনের পর তামিম ইকবালও স্থায়ী হতে পারেননি। কুরানের বলেই ভিন্সকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। দলীয় ১৭ রানে তামিম আউট হন ব্যক্তিগত ১১ রানে।

তামিম, লিটনের বিদায়ের পর হাল ধরেন নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম জুটি। দলকে বিপর্যয়ের মুখ থেকে টেনে তারা স্বস্তির রানের দিকে নিয়ে যান। এই জুটি বিচ্ছিন্ন হয় দলীয় ১১৫ রানে। শান্ত দুর্ভাগ্যজনকভাবে রানআউটের শিকার হন। অবশ্য আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৭১ বলে ৫৩ রান।

শান্ত আউট হলে মুশফিক জুটি বাধেন মাহমুদুল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে। তবে এই জুটি ভাঙে দলীয় ১৫৩ রানে। মুশফিক ৯৩ বলে ৭০ রান করে আউট হন। মুশফিক ফিরে গেলে রিয়াদও বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি।

এরপর সাকিব আফিফ হোসেনকে নিয়ে বেশ ভালো সংগ্রহের পথে হাঁটেন। আফিফ ১৫ রানে আউট হলেও সাকিব ফিফটি রান করেন। তার ব্যাট থেকে আসে ৭১ বলে ৭৫ রান।  ৪৯তম ওভারে জোফরা আর্চারের বলে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। দলের ব্যাটারদের আসা-যাওয়ার মিছিলে তিনি একপ্রান্ত আগলে ছিলেন। তার বিদায়ের পরের বলেই মোস্তাফিজুর রহমানের উইকেটের মাধ্যমে বাংলাদেশের ইনিংস শেষ হয়।

৪৮.৫ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৪৬ রান। 
 

Link copied!