• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

বৃষ্টির কবলে বাংলাদেশ- নিউজিল্যান্ড ঢাকা টেস্ট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২৩, ১১:১১ এএম
বৃষ্টির কবলে বাংলাদেশ- নিউজিল্যান্ড ঢাকা টেস্ট
ছবি: প্রতীকী

বৃহস্পতিবার ভোর থেকেই ঢাকা শহর বৃষ্টির কবলে পড়ে। ঘূর্ণিঝড় মিগজিউমের প্রভাব ছিল আগে থেকেই। মেঘাচ্ছন্ন আকাশ থাকলেও মঙ্গলবার ও বুধবার ঢাকায় বৃষ্টি ছিল গুড়ি গুড়ি। মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে অন্ধকার দিনে তাই ফ্লাডলাইটের আলোতে পার হয়েছে দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিন। তাতে খুব একটা সুবিধা করতে পারেনি দুই দলের কেউই। 

তবে দ্বিতীয় দিনের শুরুতে ঢাকায় দেখা গিয়েছে বৃষ্টিপাত। স্টেডিয়াম এখনো কাভারে ঢাকা। দ্বিতীয় দিনের খেলা ঠিক কখন শুরু হবে, তা বলা যাচ্ছে না।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর বলছে, মিগজাউমের প্রভাবে ঢাকাসহ দেশের ১৭টি অঞ্চলের ওপর দিয়ে পূর্ব/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টির রেশ শুক্রবার পর্যন্ত থাকতে পারে। ভেজা আউটফিল্ডের কারণ খেলা পিছিয়ে দিয়েছেন দুই আম্পায়ার। 

বাংলাদেশ দল নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৭২ রানে গুটিয়ে গেলেও কিউইদের টপঅর্ডার ধ্বসিয়ে দিতে সক্ষম হয়েছেন বাংলাদেশের স্পিনাররা। বুধবার দিনশেষে ৫৫ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলে কিউইরা। সে হিসেবে প্রথম দিনেই ঢাকা টেস্ট দেখেছে ১৫ উইকেটের পতন।  

প্রথমদিনে দু’দল সবমিলিয়ে ৭৯ ওভার খেলেছে, যা পুষিয়ে নিতে বৃহস্পতিবার খেলা ১৫ মিনিট আগে শুরু করা কথা ছিল। ম্যাচ অফিশিয়ালরা দ্বিতীয় দিনের খেলা সোয়া ৯টায় শুরুর সিদ্ধান্ত নিয়েছিলেন। বৃষ্টির কারণে হচ্ছেনা সেটাও।

বৃষ্টিতে যদি দ্বিতীয় দিনে কম সময় খেলা হয়, তাতেও এই টেস্টেও একটা ফলাফল পাওয়া যাবে বলে ধারনা করা হচ্ছে। কারণ, প্রথম দিন যেভাবে উইকেটের পতন ঘটেছে, তাতে পাঁচদিনের টেস্ট সাড়ে চারদিন বা

চারদিনে শেষ হলেও জয়-পরাজয় হওয়ার সম্ভাবনা থাকবে।
সিলেটে বাংলাদেশ প্রথম টেস্টে ১৫০ রানে নিউজিল্যান্ডকে হারিয়ে ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে রয়েছে। 
 

Link copied!