• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

অকল্যান্ড ক্লাসিকের শিরোপা অক্ষুন্ন গফের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪, ০১:১৩ পিএম
অকল্যান্ড ক্লাসিকের শিরোপা অক্ষুন্ন গফের
অকল্যান্ড ক্লাসিকের ফাইনালে সিতোলিনার সার্ভ ফিরিয়ে দিচ্ছেন কোকো গফ। ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের অকল্যান্ড ক্লাসিকের শিরোপা অক্ষুন্ন রাখলেন বিশ্বের তিন নম্বর খেলোয়াড় মার্কিন যুক্তরাষ্ট্রের মহিলা টেনিস তারকা কোকো গফ। অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিমূলক এই আসরে গফ তার দুর্দান্ত ফর্ম অব্যাহত রেখেই রোববারের ফাইনালে ২-১ সেটে হারিয়ে দেন বিশ্বের ২৫ নম্বর খেলোয়াড় ইউক্রেনের প্রতিপক্ষ এলিনা সিতোলিনাকে। গফ ২০২৩ সালের অকল্যান্ড আসরেও শিরোপা জিতেছিলেন। 

কোকো গফ প্রথম সেটে তীব্র লড়াই করেও ৬-৭ গেমে হেরে যান সিতোলিনার কাছে। তবে দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান ১৯ বছর বয়সী গফ। তিনি বেশ সহজেই ৬-৩ গেমে ২৯ বছর বয়সী সিতোলিনাকে হারিয়ে দেন। ফলে ম্যাচটি তৃতীয় সেটে গড়ায়। এই সেটের শুরু থেকে দু’জনই জয়ের জন্য মরিয়া হয়ে উঠেন। এক পর্যায়ে ৩-৩ গেমে সমতায় ছিল সেটটি। তবে শেষ তিনটি গেমই জিতে নেন মার্কিন তারকা গফ। 

ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন গফ এরআগে সেমিফাইনালে স্বদেশী এমা নাভারোকে সরাসরি ৬-৩ ও ৬-১ সেটে পরাজিত করেন। আর অপর সেমিফাইনালে অবাছাই ওয়াং শিউয়ের বিরুদ্ধে সিতোলিনা জয় পান ২-৬, ৬-৪ ও ৬-৩ সেটে।  

সিতোলিনা এখন পর্যন্ত কোনো গ্রান্ড স্লাম শিরোপা জিততে পারেননি, এমনকি ফাইনালেই উঠতে সক্ষম হননি। তিনি উইম্বলডনে ২ বার ও ইউএস ওপেনের ১ বার সেমিফাইনালে উঠেছেন। অকল্যান্ড ক্লাসিকটি তিনিও গফের মতো অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি আসর হিসেবে নিয়েছিলেন। 

আগামী ১৪ জানুয়ারি মেলবোর্নে বছরের প্রথম গ্রান্ড  স্লাম অস্ট্রেলিয়ান ওপেন শুরু হবে।
 

Link copied!