• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

পাকিস্তান সিরিজে ইংল্যান্ড দলে আর্চার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪, ০১:৫৫ পিএম
পাকিস্তান সিরিজে ইংল্যান্ড দলে আর্চার
জোফরা আর্চার। ছবি : সংগৃহীত

কনুইয়ের ও পিঠের চোট সেরে যাওয়ায় জোফরা আর্চার কাউন্টি দল সাসেক্সের হয়ে ক্লাব ক্রিকেটে খেলতে শুরু করেছেন। ডানহাতি এই পেসারকে মে মাসে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে রাখা হয়েছে। জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপে আর্চারকে পাওয়ার আশা পাকিস্তান সিরিজে তাকে নিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। 

আর্চার চোটের কারণে ২০২১ ও ২০২২ সালের বিশ্বকাপ খেলতে পারেননি। গত বছর চোট কাটিয়ে ফিরলেও কয়েক ম্যাচের বেশি খেলতে পারেননি ডানহাতি এই পেসার। যদিও সবশেষ ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের দলের সঙ্গে ভারতে নিয়ে যাওয়া হয়েছিল আর্চার। তবে পুরোপুরি সেরে উঠতে না পারায় মূল দলের সঙ্গে যুক্ত করা হয়নি।

আর্চার টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন কিনা স্কাই স্পোর্টসের এমন প্রশ্নের জবাবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ক্রিকেট পরিচালক রব কি বলেন, ‘অবশ্যই (সে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে)। প্রাক-মৌসুমে সাসেক্সের সঙ্গে ভারতে ছিল আর্চার। সেখানে সে দ্রæত গতিতে বল করেছে এবং সত্যিই ভালো বোলিং করেছে।’

সংক্ষিপ্ত সংস্করণে ফেরার পথে থাকলেও এখনই টেস্ট খেলা হচ্ছে না আর্চারের। ২০২১ সালের পর থেকে সাদা পোশাকের ক্রিকেট খেলেননি তিনি। গ্রীষ্মে ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। এরপর অ্যাশেজ খেলতে অস্ট্রেলিয়াতে যাবেন বেন স্টোকসরা।
 

Link copied!