• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

আইপিএলের অনুমতি পাননি আর্চার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৪, ০৩:৩০ পিএম
আইপিএলের অনুমতি পাননি  আর্চার
জফ্রা আর্চার। ছবি: সংগৃহীত

এবারের আইপিএলেও খেলতে পারবেন না জফ্রা আর্চার। ইংল্যান্ডের এই পেসার নিজেই আইপিএলে খেলতে রাজি ছিলেন। কিন্তু বোর্ড তাকে খেলতে দিতে রাজি নয়। বোর্ডের ছাড়পত্র না পাওয়ায় আইপিএল খেলা হবে না আর্চারের। নিলামেও নাম দিতে পারেননি তিনি।

২০২১ সাল থেকে কনুইয়ের চোট নিয়ে ভুগছেন আর্চার। কখনও খেলায় ফিরছেন আবার চোট পেয়ে বসে যাচ্ছেন। ধারাবাহিক ভাবে খেলতে পারছেন না আর্চার। ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড মনে করে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবেন তিনি। সেই কারণেই আইপিএলে খেলিয়ে ঝুঁকি নিতে রাজি নয় বোর্ড। ২০২২ সালে ইংল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল। সেই তাজ ধরে রাখতে চাইবে তারা। আর্চার সেই প্রতিযোগিতা খেলার আগে আইপিএল খেলতে চেয়েছিলেন। কিন্তু বোর্ড রাজি নয়।

ইংল্যান্ডের ডিরেক্টর অফ ক্রিকেট রব কি বলেন, ‘ক্যারিবিয়ায় আমি আর্চারকে বল করতে দেখেছি। মনেই হল না ও এত দিন মাঠের বাইরে রয়েছে। তাই আমরা চাই আর্চার টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলুক। আমি চাই না ও এর মাঝে কোথাও খেলতে গিয়ে চোট পাক। আর্চার আইপিএল খেলতে চেয়েছিল। কিন্তু আমরা রাজি হইনি।’

২০২২ সালের নিলামে মুম্বাই ইন্ডিয়ান্স ৮ কোটি রুপি দিয়ে আর্চারকে কিনেছিল। সে বারের আইপিএলে আর্চার খেলতে পারবে না জেনেও তিনটি দল তাকে কেনার জন্য ঝাঁপিয়েছিল। শেষ পর্যন্ত মুম্বাই জিতে নেয়। ২০২৩ সালের আইপিএলে আর্চার খেলেন। ৫ ম্যাচে মাত্র ২ উইকেট নেন। সেই সময় আবার চোট পেয়ে আইপিএল থেকে বাদ হয়ে যান আর্চার। তার পর থেকে আর খেলতে দেখা যায়নি তাকে।
 

Link copied!